Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

মা-মেয়ে গণধর্ষণ মামলায় ৪ জনের যাবজ্জীবন

প্রকাশের সময় : ১০ জুন, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মা-মেয়েকে গণধর্ষণের দায়ে চারজনকে যাবজ্জীবন কারাদÐ ও এক লাখ টাকা করে অর্থদÐ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। এছাড়া এক আসামির বয়স ১৮ বছরের কম হওয়ায় তাকে বিচারের জন্য শিশু আদালতে পাঠানো হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. রফিকুল ইসলাম এ রায় দিয়েছেন।
দÐিত আসামিরা হলেন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেওচিয়া গ্রামের কোরবান আলী, রিদওয়ান রহমান, আব্দুর রহিম ও রুবেল চৌধুরী। এদের মধ্যে কোরবান আলী ও আব্দুর রহিম বর্তমানে হাজতে থাকলেও অন্য দুজন পলাতক আছেন।
ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট জেসমিন আক্তার জানান, দÐিত চারজন ও ১৬ বছর বয়সের এক কিশোরসহ মোট পাঁচজন মিলে মা ও মেয়েকে গণধর্ষণ করেছিল। ওই মামলায় চারজনের বিচার হয়েছে। একজন আসামি অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তার বিচার শিশু আদালতে ন্যস্ত করেছেন বিচারক। মামলায় অপর চারজনকে যাবজ্জীবন কারাদÐ ও এক লাখ টাকা করে অর্থদÐ দিয়েছেন আদালত।
আদালত সূত্রে জানা গেছে, সাতকানিয়া উপজেলার কেওচিয়া গ্রামে ২০১৪ সালের ১৪ জুন রাত সাড়ে ১২টায় কেওচিয়া গ্রামের পাঁচজন বখাটে এক মহিলার ঘরে ঢুকে তাকে ও তার সৎ মেয়েকে পালাক্রমে ধর্ষণ করে। এ ঘটনায় ওই মহিলা বাদী হয়ে ২০১৪ সালের ১৫ জুন সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১৪ সালের ১২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এতে পাঁচজনকে আসামি করা হয়।
২০১৫ সালের ৯ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে চারজনের বিচার শুরুর আদেশ দেন আদালত। অপর আসামির বিচার শিশু আদালতে স্থানান্তরের আদেশ দেন ট্রাইব্যুনাল। মোট ১২ জন সাক্ষীর মধ্যে সাতজনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক এ রায় দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মা-মেয়ে গণধর্ষণ মামলায় ৪ জনের যাবজ্জীবন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ