Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

পশ্চিম তীর থেকে ১৬ ফিলিস্তিনিকে আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ইসরাইল অধিকৃত পশ্চিমতীর থেকে ১৬ ফিলিস্তিনিকে আটক করেছে দখলদার ইসরাইলি বাহিনী। রাতভর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বৃহস্পতিবার সামরিক বাহিনীর বরাত দিয়ে তুরস্কের বার্তা সংস্থা আনাদ্লোু এ খবর জানায়।

সামরিক বাহিনী এক বিবৃতিতে জানায়, ‘ওয়ান্টেড’ ফিলিস্তিনিদের খোঁজে পূর্ব জেরুজালেমসহ অধিকৃত পশ্চিমতীরে আটক অভিযান চালানো হয়েছে। সন্ত্রাসের সঙ্গে জড়িত থাকার সন্দেহে তাদের আটক করা হয়েছে। অধিকতর তদন্তের কথা বলে আটককৃতদের রিমান্ডে পাঠানো হলেও কী কারণে তাদের আটক করা হয়েছে, তার বিস্তারিত জানানো হয়নি। গাজা উপত্যকা ও পশ্চিমতীরে বেসামরিক হত্যার বিশ্ব ইতিহাসে ভয়াবহতার এক নৃশংস নজির স্থাপন করেছে ইসরাইল। ২০১৫ সালের ডিসেম্বরে ইসরাইলি বাহিনীকে ফিলিস্তিনিদের আটক ও তাদের ওপর নির্বিচারে গুলি চালানোর আইনি অধিকার দেয়া হয়। তখন থেকে শুধু সন্দেহের বশে বিপুলসংখ্যক মানুষকে হত্যা করেছে ইসরাইল। আটক করা হয়েছে নারী ও শিশুসহ অসংখ্য ফিলিস্তিনিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ