Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে বিচার করা হবে আলোচনা সভায় পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

 পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাÐের সঙ্গে জড়িত অধিকাংশেরই বিচার হয়েছে। এখনও যারা বিদেশে পালিয়ে রয়েছে, তাদেরও আইনি প্রক্রিয়ার মাধ্যমে দেশে ফিরিয়ে এনে উচিত বিচার করা হবে।

গতকাল পুরান ঢাকার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সূত্রাপুর থানা আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভা, দোয়া মাহফিল, মানবভোজ এবং ‘রংতুলিতে সঙ্গীতে আবৃত্তিতে বঙ্গবন্ধুু’ অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এম এ মান্নান বলেন, ’৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল তারা মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, আফ্রিকা, ইউরোপসহ বিভিন্ন দেশে পালিয়ে রয়েছে। আমরা ওইসব দেশের সঙ্গে যোগাযোগ করে আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের ফিরিয়ে এনে বিচার করব। তিনি আরো বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিদেশে পলাতক মূল আসামিদের বিদেশ থেকে দ্রæত ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করা হবে।
পরিকল্পনামন্ত্রী বলেন, ’৭১-এর পরাজিত শত্রæরা এখনও ষড়যন্ত্র করছে। তাদের ষড়যন্ত্র থেমে নেই। তাই প্রত্যেকের বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনাকে ঘরের বাইরে এসে সমর্থন করতে হবে। ভারতের জি বাংলায় শিল্পী নোবেলের জাতীয় সঙ্গীত নিয়ে মন্তব্য প্রসঙ্গে এম এ মান্নান বলেন, নোবেল খুবই স্নেহের। ভালো গান গায়। কিন্তু নোবেল জাতীয় সঙ্গীত নিয়ে জাতির সামনে যে মন্তব্য করেছে তা ঠিক নয়। এখানে ভালো শিল্পীর সঙ্গে জ্ঞানবুদ্ধি রেখে কথা বলা উচিত।
সূত্রাপুর থানা সভাপতি অধ্যক্ষ আহসান সিদ্দিকীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী রফিকুল আলম, কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলম, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আবুল হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সাংস্কৃতিক ব্যক্তিত্ব অরুণ সরকার রানা, আওয়ামী লীগ নেতা মোত্তাছিম বিল্লাহ, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আওলাদ হোসেন রুহুল, সাংবাদিক সমীরণ রায়, ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি অসীম কুমার বৈদ্য, সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান হিমু, সূত্রাপুর থানা শাখার সাধারণ সম্পাদক উদয় শংকর বসাক, সহ-সভাপতি অধ্যাপক প্রিয় শংকর বন্দ্যোপাধ্যায়, নাজনিন আক্তার বিউটি, বদিউজ্জামান বদি, হাবিবুল্লাহ রিপন, মো. লিটন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ