Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে যুক্তরাষ্ট্র চাপ অব্যাহত রাখবে- কুড়িগ্রামে মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার

কুড়িগ্রাম সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ২:১১ পিএম

রোহিঙ্গাদের সম্মানের সহিত ও নিরাপদের সাথে নিজ দেশে প্রত্যাবর্তনের জন্য আমেরিকা ও জাতিসংঘের অন্যান্য রাষ্ট্রে মিলে যা যা করার দরকার তা সবই করা হবে। বাংলাদেশ উদারতার সহিত রোহিঙ্গাদের যেভাবে আশ্রয় দিয়েছে তার ভূয়সী প্রশংসা করেন। রোহিঙ্গাদের সাহায্যের জন্য বাংলাদেশের পাশে সবসময় যুক্তরাষ্ট্র পাশে থাকবে বলে তিনি আশ্বস্ত করেন।

শনিবার সকালে কুড়িগ্রামের চিলমারী উপজেলার অষ্টমীর চরে নটারকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার এসব কথা বলেন। বন্যা মোকাবেলা বাংলাদেশ সরকারের চলমান প্রচেষ্টায় সহযোগিতা করতে যুক্তরাষ্ট্র বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য এক লাখ ডলার প্রদান করছে।

কেয়ার বাংলাদেশ কর্তৃক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা বাস্তবায়িত কর্মসূচির আওতায় জেলার এক হাজার ২শ পরিবারের প্রায় ৫হাজার মানুষকে নগদ অর্থ এবং খাদ্যবর্হিভূত বিভিন্ন সহায়তায় প্রদান করা হবে। এই কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক সুলতানা পারভীন,পুলিশ সুপার মহিবুল ইসলাম খান,ইউএসএইড বাংলাদেশের মিশন ডাইরেক্টর ডেরিক ব্রাউন,কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডাইরেক্টর জিয়া চৌধুরী,উপজেলা চেয়ারম্যান শওকত আলী বীরবিক্রম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ শামসুজ্জোহা,সলিডারিটির নির্বাহী পরিচালক হারুন অর রশীদ লাল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন