Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনার নিহত ১৮৫

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ৩:৫৬ পিএম

এবারের ঈদুল আজহার ছুটিতে বাড়ি যাতায়াতের সময় সারাদেশে ১৩৫টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন ১৮৫ এবং আহত হয়েছেন ৩৫৫ জন। ১০ থেকে ১৮ আগস্টের মধ্যে এ দুর্ঘটনা ঘটে।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় ‘নিরাপদ সড়ক চাই’। সংগঠনটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শামীম আলম দীপ সংবাদ সম্মেলনে সড়ক দুর্ঘটনার সার্বিক চিত্র তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের ঈদুল আজহায় সড়ক দুর্ঘটনা ঈদুল ফিতরের তুলনায় বেশি। ইদুল ফিতরে দুর্ঘটনার সংখ্যা ছিল ১২৭টি। এতে নিহত হন ১৮৪ এবং আহত হন ৩৩২ জন।

বিভিন্ন পত্রিকা, পত্রিকার অনলাইন সংস্করণ, স্বতন্ত্র অনলাইন নিউজ পোর্টাল, সংবাদ সংস্থা ও টেলিভিশন চ্যানেলের তথ্য-উপাত্তের ওপর ভিত্তি করে সারাদেশে নিরাপদ সড়ক চাইয়ের ১২০টি শাখা সংগঠনের নেতাকর্মীদের মাধ্যমেও সড়ক দুর্ঘটনার তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

শামীম আলম দীপ জানান, ঈদুল ফিতরে সড়কপথে ঈদযাত্রা ছিল যতটা স্বস্তিদায়ক ঈদুল আজহায় এসে সেই ঈদযাত্রা ভোগান্তিতে পরিণত হয়। বিশেষ করে উত্তরবঙ্গে মানুষকে ঈদযাত্রায় বেশি ভোগান্তিতে পড়তে হয়। লম্বা সময়জুড়ে সড়কে যানবাহনকে ঠাঁয় দাঁড়িয়ে থাকতে হয়। তবে নৌপথে দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াও ঈদযাত্রা ছিল অনেকটা স্বস্তিদায়ক। নৌপথে বেশকিছু নতুন লঞ্চ বহরে যুক্ত হয়। এবারও ঈদের আগের দিন সদরঘাট টার্মিনালে অতিরিক্ত যাত্রীর চাপ সামলাতে পারেনি কর্তৃপক্ষ। এসব বিষয়ে আগামীতে নজর দিলে নৌপথ আরও যাত্রীবান্ধব হয়ে উঠবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা

১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ