Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

ভূঞাপুরে অবৈধ বালুর ঘাটে ভ্রাম্যমান আদালতের অভিযান

১ জনকে কারাদণ্ড ও ২ জনকে দেড় লাখ টাকা জরিমানা

ভূঞাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ৫:২১ পিএম

টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রি কালে গত শুক্রবার রাতে অভিযান চালিয়ে ১ জনকে ৭ দিনের কারাদণ্ড ও অপর ২জনকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ।

উপজেলা নির্বাহী অফিসারের অফিস সূত্রে জানা যায় উপজেলার যমুনা সেতু গাইড বাঁধ এলাকা ও গোবিন্দাসী-পাথাইলকান্দি কন্ট্রাক-৭ বাঁধের নিকটবর্তী যমুনা নদী থেকে একটি চক্র অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রি করে আসছিল। শুক্রবার রাত ১০ টার দিকে পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে লেংড়াবাজার গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে মোহরকে ৭ দিনের কারাদন্ড দেয় ভ্রাম্যমান আদালত। একই অপরাধে সিরাজকান্দি গ্রামের ইয়াকুব আলীর ছেলে মাসুদকে ১ লাখ টাকা ও কষ্টাপাড়া গ্রামের দুলাল হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ বলেন, অবৈধ বালু উত্তোলন ও বিক্রি বন্ধের বিষয়ে প্রশাসন সোচ্চার রয়েছে। তারই ধারাবাহিকতায় এই অভিযান চালানো হয়। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন