Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

বৃথা গেল সাইফের শতক

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ৬:৩৪ পিএম

সাইফ হাসানের দুর্দান্ত সেঞ্চুরির পরও সিরিজ বাঁচাতে পারল না বাংলাদেশ ইমার্জিং দল। সিরিজ নিষ্পত্তির বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডি/এল নিয়মে শ্রীলঙ্কা ইমার্জিং দলের কাছে বড় ব্যবধানে হেরেছে নাজমুল হাসান শান্তর দল।

শনিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৬৯ রান করে স্বাগতিকরা। বৃষ্টির কারণে সফরকারীদের লক্ষ্য নির্ধারিত হয় ২৮ ওভারে ১৯৯। পাথুম নিশানকার ঝড়ো শতকে ৪ ওভার হাতে রেখে ৭ উইকেটের জয় নিশ্চিত করে লঙ্কানরা। তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে হেরে গেল টাইগাররা।

বড় লক্ষ্যে শুরু থেকেই ক্রিজে ঝড় তোলেন নিশানকা। ৬৪ রানের উদ্বোধনী জুটির পর ৪ রানের ব্যবধানে ২ উইকেট হারালেও তা দারুণভাবে সামলে নেন নিশানকা ও উইকেটকিপার-ব্যাটসম্যান মিনোদ ভানুকা। তৃতীয় উইকেটে দুজনে গড়েন ১২২ রানের জুটি। ভানুকা ৩২ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হলেও ৭৮ বলে ৮ চার ও ৫ ছক্কায় ১১৫ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন ম্যাচ সেরার পুরস্কার জেতা নিশানকা। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন ইয়াসিন আরাফাত, রবিউল হক ও আমিনুল ইসলাম।

এর আগে টস হেরে ব্যাটে নেমে দলীয় ৯ রানে ওপেনার মোহাম্মাদ নাঈমকে হারায় বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে দলপতি শান্তকে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন সাইফ। শান্তর (৩৯) পর ইয়াসির আলিও (৯) ফেরেন দ্রæতই। চতুর্থ উইকেটে আফিফের সঙ্গে ১২৫ রানের জুটি গড়েন সাইফ। ১৩০ বলে ৪ বাউন্ডারি ও ৭ ছক্কায় ১১৭ রান করে আউট হন এই ওপেনার। আফিফ অপরাজিত থাকেন ৭০ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬৮ রান করে। শ্রীলঙ্কার হয়ে কালানা পেরেরা নেন ৪৭ রানে ২ উইকেট।

সফরে বাংলাদেশ ইমার্জিং দলের সঙ্গে দুটি আনঅফিসিয়াল টেস্ট ম্যাচও খেলবে শ্রীলঙ্কা ইমার্জিং দল। যার প্রথমটি শুরু হবে ২৭ আগস্ট খুলনায়। দ্বিতীয়টি হবে ৩ সেপ্টেম্বর থেকে কক্সবাজারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৯ সেপ্টেম্বর, ২০১৯
১৯ সেপ্টেম্বর, ২০১৯
১২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন