Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

টি-টোয়েন্টিতে অধিনায়ক মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ৬:৩৬ পিএম

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-২০ সিরিজে শ্রীলঙ্কা দলকে নেতৃত্ব দেবেন সম্প্রতি ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেয়া অভিজ্ঞ ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গা।

নিজ মাঠে অনুষ্ঠেয় এ সিরিজের জন্য শনিবার ঘোষিত ১৫ সদস্যের দলে মালিঙ্গার সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন বাঁ-হাতি উইকেটরক্ষক-ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা। গত মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হওযার পর এই প্রথম সংক্ষিপ্ত ভার্সনে খেলতে নামছে লঙ্কানরা।

ইংল্যান্ড বিশ্বকাপে নিজের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরির পর বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জয়ী ৮২ রান করা আভিষিকা ফার্নান্ডো সংক্ষিপ্ত ভার্সনে দলে জায়গা ধরে রেখেছেন। ১৫ সদস্যের দলে বাদ পড়া সবচেয়ে উল্লেখযোগ্য খেলোয়াড় সিনিয়র অলরাউন্ডার থিসারা পেরেরা। দক্ষিণ আফ্রিকা সফরে হোয়াইটওয়াশ হওয়া দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধরঞ্জয়া ডি সিলভা, প্রিয়মল পেরেরা, উইকেটরক্ষক ব্যাটসম্যান সাদিরা সামারাবিক্রমা এবং বোলার সুরঙ্গ লাকমাল, জেফেরে বন্দরসে, আসিথা ফার্নান্দো এবং কামিন্দু মেন্ডিজ।

আগামী ১ সেপ্টেম্বর পাল্লেকেলেতে শুরু হবে সংক্ষিপ্ত ভার্সনের এ সিরিজ। এর আগে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে একটি প্রস্তুতিমূলক টি-২০ ম্যাচ খেলবে নিউজিল্যান্ড।


শ্রীলঙ্কা টি-২০ দল : লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকবেলা, আভিষিকা ফার্নান্ডো, কুসল পেরেরা, দানুশকা গুনাতিলকা, কুসল মেন্ডিজ, শেহান জয়সুরিয়া, দাসুন শনাকা, ওয়ানিন্দ্র হাসারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, লক্ষন সান্দাকান, ইসুরু উদানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, লাহিরু মাদুশাঙ্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৯ সেপ্টেম্বর, ২০১৯
১৯ সেপ্টেম্বর, ২০১৯
১২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন