Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

ধনাঞ্জয়ার জবাবে লাথাম

কলম্বো টেস্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ৮:২৪ পিএম

বৃষ্টি বিঘ্নিত কলম্বো টেস্টে শ্রীলঙ্কার হয়ে লড়তে পেরেছেন কেবল মিডলঅর্ডার ব্যাটসম্যান ধনাঞ্জয়া ডি সিলভা। তার শতকে লড়াইয়ের পুঁজি পায় শ্রীলঙ্কা। ব্যাট হাতে ধনাঞ্জয়ার মতো নিউজিল্যান্ড দলের হাল ধরেছেন টম লাথাম।

দুই দলের মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দুই দিন খেলা হয়েছে সাকুল্যে ৬৬ ওভার। আজ তৃতীয় দিনেও ছিল বৃষ্টির হানা। তা সামলে এদিন খেলা হয়েছে ৮৬.২ ওভার। দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ১৯৬ রান। এখনো তারা ৪৮ রানে পিছিয়ে। ১৪৪ রান ও হাতে ৪ উইকেট নিয়ে দিন শুরু করা শ্রীলঙ্কা লাঞ্চের আগেই ঠিক ১০০ রান যোগ করে গুটিয়ে যায়।

দিনের শুরুতে ধনাঞ্জয়ার সঙ্গী ছিলেন দিলরুয়ান পেরেরা। তার ৫৪ বলে ১৩ রানের লড়াই শেষ হয় আজাজ প্যাটেলের ঘুর্নী বলে লেগ বিফোর হয়ে। এরপর বাকি তিন ব্যাটসম্যান মিলে খেলেন ৩৭ বল। এক প্রান্ত আগলে ওয়ানডে মেজাজে ব্যাট চালিয়ে টেস্টের পঞ্চম ব্যাক্তিগত শতক তুলে নেন ধনাঞ্জয়া। শেষ ব্যাটসম্যান হিসেবে ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হওয়ার আগে ধনাঞ্জয়া করেন ১৪৮ বলে ১৬টি চার ও ২ ছক্কায় ১০৯ রান।

জবাবে দলীয় ১ রানেই ওপেনার জিত রাভালকে হারায় কিউইরা। থিতু হয়ে আউট হয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন (২০), রস টেইলর (২৩) ও হেনরি নিকোলস (১৫)। বিজে ওয়াটলিংকে (২৫) নিয়ে অবিচ্ছিন্ন ৭০ রানের জুটিতে দিন শেষ করেন লাথাম। ১৮৪ বলে ১০ চারে ব্যক্তিগত ১১১ রানে অপরাজিত আছেন এই ওপেনার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন