Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

কঠিন চ্যালেঞ্জের সামনে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ৯:০৯ পিএম

তার ঘাড়ে দায়িত্ব পাহাড়সম। সেই দায়িত্ব কী দারুণভাবেই না সামলে চলেছেন মার্নাস লাবুশেন। স্টিভ স্মিথের মত ব্যাটসম্যানের অভাব পূরণ করা সহজ নয়। সেটাই করে চলেছেন এই ব্যাটসম্যান। অ্যাশেজ টেস্টের দ্বিতীয় ম্যাচে স্মিথের বদলি নেমে অস্ট্রেলিয়াকে বাঁচিয়েছিলেন পরাজয়ের হাত থেকে। হেডিংলিতে তৃতীয় টেস্টের দলের ব্যাটিং বিপর্যয়ে দুই ইনিংসেই একাই লড়েছেন এই মিডলঅর্ডার। তার ফিফটিতেই ইংল্যান্ডকে ৩৫৯ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ভালোই লড়ছিল ইংল্যান্ড। ১৫ রানের মধ্যে দুই ওপেনারকে হারানোর পর অবিচ্ছিন্ন ৭২ রানের জুটিতে দলকে টানছিলেন অধিনায়ক জো রুট (৩৮*) ও জো ডেনলি (৩০*)। জয় তখনও ২৭২ রান দূরে।

৬ উইকেটে ১৭১ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। ৫৩ রানে ব্যাটে ছিলেন লাবুশেন। তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি কেউই। পঞ্চম উইকেটে সর্বোচ্চ ৬৬ রান যোগ করেন ম্যাথু ওয়েডকে নিয়ে। দলপতি টিম পাইন কোনো রান না করেই বিদায় নেয়ার পর জেমস প্যাটিনসনকে নিয়ে আবার ফিফটি জুটি গড়েন লাবুশেন। রান আউটে কাটা পড়ে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১৮৭ বলে ৮ চারে ৮০ রান করেন তিনি। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ১৭৯ রানে তার অবদান ছিল ৭৪।

দ্বিতীয় ইনিংসে ৭৫.২ ওভারে ২৪৬ রান করেছে সফরকারী অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে তারা ইংল্যান্ডকে ৬৭ রানে গুটিয়ে এগিয়ে ছিল ১১২ রানে। ইংল্যান্ডে হয়ে বেন স্টোকস ৩টি এবং জোফরা আর্চার ও স্টুয়ার্ট ব্রড ২টি করে উইকেট নেন।

পাঁট ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে সফরকারী অস্ট্রেলিয়া। হেডিংলির এ ম্যাচে জয় পেলে দুই ম্যাচ হাতে রেখে ২-০ ব্যবধানে এগিয়ে যাবে অজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১২ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ