Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওজনে কম দেয়ায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

৮০০ গ্রাম দই হয়ে যাচ্ছে এক কেজি। টাটকা বলে বিক্রি করছে মেয়াদোত্তীর্ণ মিষ্টি, রসগোল্লা ও চমচম। এভাবে অভিনব কায়দায় প্রতিদিনই ক্রেতাদের ঠকাচ্ছে রাজধানীর বিভিন্ন মিষ্টান্ন প্রতিষ্ঠান। গতকাল শনিবার রাজধানীর মগবাজার এলাকায় অভিযান চালিয়ে এ প্রমাণ পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ অভিযোগে দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে অধিদফতর।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল জব্বার মন্ডল ও ইন্দ্রানী রায়। আবদুল জব্বার মন্ডল জানান, মগবাজার এলাকায় অভিযান চালানো হয়। এ সময় এক কেজি দইয়ে ২০০ গ্রাম কম দেয়ার অপরাধে নিউ জনতা মিষ্টান্ন ভান্ডারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিন অপর প্রতিষ্ঠান আলীবাবা সুইটসে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ মিষ্টি রাখার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে প্রতিষ্ঠানটি জনস্বার্থে সাময়িকভাবে বন্ধ রাখা হয়। তদারকিতে সার্বিক সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন-১ এর সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ