Inqilab Logo

শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী
শিরোনাম

ডেঙ্গু আক্রান্ত চমেক হাসপাতালের চিকিৎসক

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

দেশব্যাপী ডেঙ্গুর প্রকোপের পর এই প্রথম চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের চিকিৎসক ডেঙ্গুতে আক্রান্ত হলেন। গতকাল (শনিবার) হাসপাতালের সার্জারি বিভাগের ২৪ নম্বর ওয়ার্ডের রেজিস্ট্রার ডা. উদয় শংকর সরকারের ডেঙ্গু শনাক্ত হয়।

চমেক হাসপাতাল সূত্র জানায়, উপসর্গ দেখা দেয়ার পর ডা. উদয় শংকর সরকার ডেঙ্গু শনাক্তের পরীক্ষা করান। রিপোর্টে তার ডেঙ্গু পজিটিভ আসে। এরপর গতকাল তিনি ছুটির আবেদন করেন। এদিকে গতকাল চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে নতুন করে ৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে চমেক হাসপাতালের ওই চিকিৎসক ছাড়াও চট্টগ্রাম জেনারেল হাসপাতালে একজন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে দু’জন, ইউএসটিসি হাসপাতালে দু’জন, ন্যাশনাল হাসপাতালে একজন, ম্যাক্স ও পার্ক ভিউ হাসপাতালে একজন করে রোগী ভর্তি হয়েছেন। চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. নুরুল হায়দার এ তথ্য জানান। তিনি বলেন, মহানগরীর বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও উপজেলা হাসপাতালে জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা নিয়েছেন মোট ২৯২ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে গতকাল সকাল পর্যন্ত ৪১ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি ২৫১ জন রোগী সুস্থ হয়ে ফিরে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু আক্রান্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ