Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৃথা গেল সাইফের সেঞ্চুরি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

প্রথম ম্যাচে পঞ্চাশ ছুঁয়ে আউট হয়ে গিয়েছিলেন। পরের ম্যাচে যেতে পারেননি ত্রিশেই। সাইফ হাসান শেষ ম্যাচে খেললেন বড় ইনিংস, করলেন দারুণ এক সেঞ্চুরি। দুর্দান্ত এক ফিফটি করলেন আফিফ হোসেনও। তবে তাদের এই লড়াইয়ে পানি ঢেলে দিয়েছে বৃষ্টি। স্বাগতিক বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে সফরকারী লঙ্কানরা।

গতকাল খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নামা বাংলাদেশ ৫০ ওভারে ৫ উইকেটে তোলে ২৬৯ রান। বৃষ্টিবিঘি্নত ম্যাচে লঙ্কানদের টার্গেট দাঁড়ায় ২৮ ওভারে ১৯৯। ২৪ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে সফরকারীরা।

শুরুটা যদিও ভালো ছিলনা এইচপি দলের। চতুর্থ ওভারেই ৬ রান করে আউট হয়ে যান নাঈম শেখ। দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৭৪ রানের জুটিতে দলকে এগিয়ে নেন আরেক ওপেনার সাইফ। এরপরই জোড়া ধাক্কা। শান্ত ৩৯ রান করে ফিরলে ভাঙে জুটি। চারে নামা ইয়াসির আলী ফেরেন ৬ রানেই। একশর আগেই ৩ উইকেট হারানোর পর প্রতিরোধ গড়েন সাইফ ও আফিফ। চতুর্থ উইকেট জুটিতে এই দুজন যোগ করেন ১২৫ রান। এর মাঝেই সাইফ তুলে নেন সেঞ্চুরি। সাইফের বিদায়েই ভাঙে জুটি। ১৩০ বলে ৪ চার ও ৭ ছক্কায় ১১৭ রান করেন ২০ বছর বয়সি ব্যাটসম্যান। এরপর জাকির হাসান দ্রুত ফিরলেও ইয়াসিন আরাফাতকে সঙ্গে নিয়ে দলকে ২৬৯ রানের পুঁজি এনে দেন আফিফ। ৭০ বলে ৬ চার ও এক ছক্কায় ৬৮ রানে অপরাজিত থাকেন তিনি। ১৩ রানে অপরাজিত ছিলেন ইয়াসিন।

২৮ ওভারে ১৯৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে লঙ্কান ওপেনার পাথুম নিশানকা ৭৮ বলে খেলেন ১১৫ রানের অপরাজিত ইনিংস। তার ব্যাট থেকে আসে ৮টি চার আর ৫টি ছক্কার মার। আরেক ওপেনার বয়াগোদা করেন ১২ রান। দলপতি আশালঙ্কা ২ রান করে বিদায় নেন। ৩২ বলে ৫টি চার আর ৩টি ছক্কায় ৫৫ রান করন উইকেটরক্ষক ব্যাটসম্যান ভানুকা। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পান ইয়াসিন আরাফাত, রবিউল হক এবং আমিনুল ইসলাম। তবে উইকেটশূন্য থেকেছেন শফিকুল ইসলাম আর নাঈম হাসান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ