Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

তৃতীয় ম্যাচে এসে চেলসির প্রথম জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ১১:৪২ এএম

ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৪-০ গোলে হেরে লীগ শুরু করা চেলসি দ্বিতীয় ম্যাচে লেস্টার সিটির সঙ্গে ১-১ ড্র করেছিল। ইংলিশ প্রিমিয়ার লীগের তৃতীয় রাউন্ডে এসে প্রথম জয়ের দেখা পেল চেলসি। ট্যামি আব্রাহামের জোড়া গোলে নরিচ সিটিকে হারিয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল। শনিবার প্রতিপক্ষের মাঠে ৩-২ গোলে জয় পায় চেলসি। ২-২ সমতায় প্রথমার্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটি করেন আব্রাহাম।
ম্যাচের তৃতীয় মিনিটে অতিথিদের এগিয়ে নেন ২১ বছর বয়সী আব্রাহাম। ডান দিক থেকে সেসার আসপিলিকুয়েতার ক্রস ডি-বক্সে পেয়ে ডান পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন অরক্ষিত এই ইংলিশ ফরোয়ার্ড।
তিন মিনিটের মধ্যে সমতায় ফেরে নরিচ সিটি। তেমু পুক্কির আড়াআড়ি পাস ধরে খুব কাছ থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন টড ক্যান্টওয়েল।
১৭তম মিনিটে আবারও চেলসিকে এগিয়ে নেন ম্যাসন মাউন্ট। পুলিসিচের পাস পেয়ে ডি-বক্সের ভেতরে জায়গা বানিয়ে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে জাল খুঁজে নেন তরুণ এই ইংলিশ ফরোয়ার্ড।
অবশ্য চেলসির এগিয়ে যাওয়ার আনন্দ এবারও ছিল ক্ষণস্থায়ী। ৩০তম মিনিটে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান নরিচের ফিনিশ স্ট্রাইকার পুক্কি। চেলসির গোলরক্ষক কেপা আরিসাবালাগা বলে হাত ছোঁয়ালেও গোল বাঁচাতে পারেননি। চলতি লীগে পুক্কির এটি পঞ্চম গোল। ৬৮তম মিনিটে দারুণ নৈপুণ্যে পার্থক্য গড়ে দেন আব্রাহাম। ডি-বক্সের বাইরে থেকে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে তার নেওয়া নিচু শট জালে জড়ায়।
৭২তম মিনিটে বেন গডফ্রের হেড ক্রসবারে লেগে ফিরলে ম্যাচে ফেরার সুযোগ হাতছাড়া হয় নরিচের। ছয় মিনিট পর ফরাসি ডিফেন্ডার কুর্ত জুমা স্বাগতিকদের জালে বল জড়ালেও এর ঠিক আগমুহূর্তে গোলরক্ষক ক্রুলকে অলিভিয়ে জিরুড ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে গোল দেননি রেফারি।  কোচ হিসেবে ইংলিশ প্রিমিয়ার লীগে প্রথম জয়ের দেখা পেলেন ল্যাম্পার্ড। তিন ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে চেলসির পয়েন্ট ৪। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেলসি
আরও পড়ুন