Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

পরাজয় এড়াতে লড়ছে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ১১:৪৮ এএম

লিডসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অ্যাশেজের তৃতীয় টেস্টে তৃতীয় দিন শেষে পরাজয় এড়াতে লড়ছে স্বাগতিক ইংল্যান্ড। চতুর্থ দিনে জয়ের জন্য ইংলিশদের প্রয়োজন ২০৩ রান। হাতে রয়েছে সাত উইকেট।


এর আগে ছয় উইকেটে ১৭১ রান নিয়ে তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ৫৩ রানে অপরাজিত থাকা ম্যারনুস ল্যাবুসচ্যাঙ্গনে ৮০ রান করে আউট হন। এছাড়া আর কোনো ব্যাটসম্যান রানের দেখা পাননি। দ্বিতীয় ইনিংসে ২৪৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের বেন স্টোকস তিনটি, জোফরা আর্চার ও স্টুয়ার্ট ব্রড দুইটি এবং ক্রিস ওকস ও জ্যাক লিচ একটি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের টার্গেট দাঁড়ায় ৩৫৯ রান। যদিও দলীয় ১৫ রানে দুই ইংলিশ ওপেনার রুরি বার্নস ও জেসন রয় সাজঘরে ফেরত যান।

এরপর তৃতীয় উইকেটে শক্ত প্রতিরোধ গড়েন অধিনায়ক জো রুট এবং জো ডানলি। অজি বোলারদের নিয়ন্ত্রিত বোলিং বেশ আস্থার সঙ্গেই মোকাবিলা করেন। প্রায় ৫৩ ওভার খেলে ১২৬ রানের জুটি গড়েন তারা। অর্ধশতক তুলে নেন দু’জনেই। ১৫৫ বলে ৫০ রান করে জশ হ্যাজালউডের বলে আউট হন ডানলি।

এরপর দিনের বাকিটা সময় পার করে দেন রুট ও বেন স্টোকস। তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ তিন উইকেটে ১৫৬ রান। রুট ১৮৯ বলে ৭৫ ও স্টোকস ৫০ বলে ২ রান করে অপরাজিত আছেন।

এর আগে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে অলআউট হয় ১৭৯ রানে। জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে অলআউট হয় মাত্র ৬৭ রানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ