Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

২ ইসরাইলি ড্রোন ভূপাতিত করেছে হিজবুল্লাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ৫:০৪ পিএম

লেবাননের রাজধানী বৈরুতের আকাশে ইহুদিবাদী ইসরাইলের দু’টি পাইলটবিহীন বিমান বা ড্রোন ভূপাতিত করেছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। আজ রোববার ভোরে এক বিবৃতিতে হিজবুল্লাহ এ খবর জানিয়ে বলেছে, দক্ষিণ বৈরুতের ‘ধাহয়িয়েহ’ এলাকার আকাশে উড়তে থাকা ড্রোনগুলো রকেট নিক্ষেপ করে ভূপাতিত করা হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, একটি ড্রোন ধাহয়িয়েহ এলাকায় বিধ্বস্ত হয়েছে এবং দ্বিতীয়টি কাছাকাছি একটি এলাকায় মাটিতে পড়ার আগ মুহূর্তে বিস্ফোরিত হয়েছে। দক্ষিণ বৈরুতের অধিবাসীরা শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনার খবর দেয়ার পর হিজবুল্লাহর এ বিবৃতি প্রকাশিত হলো।
ইসরাইলি ড্রোন ভূপাতিত করার এ খবর সম্পর্কে এখনো তেল আবিবের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।তবে ইহুদিবাদীরা প্রায়ই লেবাননের আকাশসীমা লঙ্ঘন করে দেশটির আকাশে জঙ্গিবিমান ও ড্রোন পাঠায় এবং দেশটির বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে থাকে।
ইহুদিবাদী ইসরাইলি বাহিনী সিরিয়ার রাজধানী দামেস্কে ব্যর্থ ক্ষেপণাস্ত্র হামলা চালানোর কয়েক ঘণ্টা পর প্রতিবেশী দেশ বৈরুতের আকাশে ইসরাইলি ড্রোন গুলি করে নামানো হলো। সিরিয়ার সেনাবাহিনী আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে দামেস্ক অভিমুখী ইসরাইলি ক্ষেপণাস্ত্রগুলো আকাশেই ধ্বংস করে দিয়েছে।
ইহুদিবাদী সরকার দাবি করেছে, তারা সিরিয়ায় ইরান ও তার ‘মিত্র মিলিশিয়াদের’ বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে। তেল আবিব ইরানের মিত্র মিলিশিয়া বলতে সুস্পষ্টভাবে লেবাননের হিজবুল্লাহকে বোঝায়।
সিরিয়ায় গত আট বছর ধরে বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের বিরুদ্ধে যে লড়াই চলছে তাতে দেশটির সেনাবাহিনীকে সহযোগিতা করেছে লেবাননের হিজবুল্লাহ। তবে সংগঠনটি সিরিয়ায় ইরানের পক্ষে কাজ করার অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করে বলেছে, সিরিয়া থেকে উগ্র জঙ্গিরা যাতে লেবাননে অনুপ্রবেশ করতে না পারে সে লক্ষ্যে দায়েশের বিরুদ্ধে যুদ্ধে অংশ নিয়েছে হিজবুল্লাহ। এ ছাড়া, সংগঠনটি গোটা ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইসরাইলকে উৎখাতের পরিকল্পনা আগাম ঘোষণা করে রেখেছে।



 

Show all comments
  • Abulkalam ২৮ আগস্ট, ২০১৯, ১০:৩০ পিএম says : 0
    Inshallah, must be destroy Israil
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ