Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

পরীক্ষায় নকলের দায়ে চার শিক্ষার্থীকে শাস্তি

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ৫:৫৮ পিএম
পরীক্ষায় নকলের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগের চার শিক্ষার্থীকে শাস্তি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শৃঙ্খলা কমিটি। আজ রোববার (২৫ আগস্ট) সকাল ১০টায় অনুষ্ঠিত কমিটির ৫৪তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
এদের মধ্যে দুই শিক্ষার্থীকে যথাক্রমে এক শিক্ষাবর্ষ ও এক সেমিস্টারের সব পরীক্ষা বাতিল এবং অপর দুই শিক্ষার্থীকে এক শিক্ষাবর্ষের পরীক্ষা বাতিল ও পরবর্তী এক শিক্ষাবর্ষে পরীক্ষা দেওয়া থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়।
শাস্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী গোলজার হোসেন (১৫২০০১৫), হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শাদাব সিপার (১৭০৪০১০)। বাংলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মালিহা বিনতে জাহিদ (১৭৯০৭৫), হাফিজ মোল্লা (১৭৯০৯৬)।বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ লাভলু সংবাদমাধ্যমকে বিষয়টি জানান।
পরীক্ষা শৃঙ্খলা কমিটির সভাপতি অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে কমিটির সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. আনিছুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন প্রমুখ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নকল


আরও
আরও পড়ুন