Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

নরসিংদীতে কোরআন তেলাওয়াত ও হামদ-নাত প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

সহিহ শুদ্ধ ও সুন্দর কোরআন তেলাওয়াতে উৎসাহ বৃদ্ধির লক্ষে তেলাওয়াতে কোরআন (অনুর্ধ্ব ১৫) ও হামদ-নাত প্রতিযোগিতা ২০১৯-এর চূড়ান্ত পর্ব গত শনিবার নরসিংদী জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। হাজী কল্যাণ সোসাইটি বাংলাদেশের আয়োজনে অনুষ্ঠিত এ চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশন নরসিংদীর উপ-পরিচালক মো. মহিউদ্দিন। উদ্বোধক ছিলেন নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. শাহজাহান মিয়া। বিশেষ অতিথি ছিলেন নরসিংদী আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও হাজী কল্যাণ সোসাইটির উপদেষ্টা এডভোকেট শওকত আলী পাঠান, এড. মো. সিরাজ মিয়া, নরসিংদী আইনজীবী সমিতির সম্পাদক এড. লুৎফর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট আলেম মাওলানা সুলতান উদ্দিন নূরী। প্রতিযোগিতায় প্রধান বিচারক ছিলেন জামেয়া কাসেমিয়া কামেল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান আল-মাদানী, বিচারক ছিলেন নরসিংদী সদর উপজেলা জামে মসজিদের খতিব মুফতি আতিকুল্লাহ, মুফতি মাওলানা নুরুল হুদা। স্বাগত বক্তব্য রাখেন হাজী কল্যাণ সোসাইটি বাংলাদেশের মহাসচিব এড. হাবিবুল্লাহ শিকদার। উপস্থিত ছিলেন হাজী কল্যাণ সোসাইটির অর্থ সচিব আব্দুর রাজ্জাক মিয়া, নরসিংদী সদর উপজেলা সভাপতি কামরুজ্জামান ভূঁইয়া জন্টু।

কোরআন তেলাওয়াতে প্রথম স্থান অর্জন করেছে শিবলী সাদিক, ২য় স্থান অর্জন করেছে নুরুল হুদা, ৩য় স্থান অর্জন করেছে মো. ইউসূফ। হামদ ও নাতে ১ম স্থান অর্জন করেছে মো. মাহাদী-আল-মাহবুব সাদ, ২য় স্থান অর্জন করেছে কেফায়েত উল্যা, ৩য় স্থান অর্জন করেছে ৩ জন ইফাত, রেদুয়ান, মো. সিহাব। প্রতিযোগিতায় যারা বিজয়ী হয়েছে তাদেরকে নবাগত হাজীদের সংর্বধনা অনুষ্ঠানে শত শত হাজীদের উপস্থিতিতে পুরস্কৃত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ