Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

এটি রাস্তা নাকি চলনবিলের শাখা!

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

পাবনার গুরুত্বপূর্ণ উপজেলাগুলোর মধ্যে চাটমোহর একটি। এই উপজেলায় সড়ক ও জনপথ বিভাগের পাকা সড়ক (বিটুমিনাস) রয়েছে প্রায় দেড় শত কিলোমিটার। প্রায় একশত কিলোমিটার রাস্তা কমবেশী খারাপ। 

পাবনার চাটমোহর পৌর সভার মধ্যে সড়কটি দেখলে মনে হবে না এটি কোন সড়ক। ভাবতে হবে চলন বিলের কোন শাখা নদী। এই রাস্তটি দীর্ঘদিন সংষ্কার না হওয়ায় জন দুর্ভোগ বেড়েছে। চাটমোহর বাসস্ট্যান্ড থেকে শুরু করে হাসপাতাল এবং থানা পর্যন্ত রাস্তার বিভিন্ন স্থানে খাল-খন্দ। বৃষ্টি হওয়ায় এখন এটি বিলের অংশ বলে মনে হচ্ছে। পৌর এলাকার বাসিন্দারা বলছেন, বারবার সংষ্কারের দাবী জানালেও কোন কাজ হচ্ছে না। তারা দাবী জানাচ্ছেন, চাটমোহর মেয়রের কাছে। মূলত: সড়কটি পৌরসভার আওতাভূক্ত না হওয়ায় পৌরসভার পক্ষে এই রাস্তার সংষ্কার কাজ করা সম্ভব নয়।
পাবনা জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী বলছেন, এই রাস্তার কাজ চলমান রয়েছে। বৃষ্টির কারণে থেমে আছে। বৃষ্টিপাত কমে গেলে সড়কটির কাজ আবার শুরু হবে। চাটমোহর পৌরসভার আওতাধীন রাস্তার অবস্থাও ভালো নয়, তবে পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলাল বলেছেন, বৃষ্টির পর রাস্তাগুলো মেরামত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন