Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ঢাবিতে ইট পড়ে শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম


 ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিববাড়ি এলাকায় নির্মাণাধীন বহুতল ভবন থেকে ইট পড়ে বাহাদুর (৪৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ৯টার দিকে নির্মাণাধীন ২১ তলা ‘শেখ রাসেল টাওয়ার’ থেকে পড়ে এ দুর্ঘটনা ঘটে। মৃত বাহাদুরের বাড়ি রংপুরের বদরগঞ্জ উপজেলার কচুয়াপাড়া গ্রামে।
মৃত বাহাদুরের ছেলে সাকিব বলেন, তিনি রাসেল টাওয়ারে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করেন। ৪/৫ দিন আগে তিনি বাড়ি থেকে ঢাকা আসেন। এদিকে, তার বাবা গত শনিবার কাজের উদ্দেশ্যে ঢাকা আসেন। প্রথমে তিনি রিকশা চালানোর চেষ্টা করেন। কিন্তু রিকশা না পেয়ে গতকাল রোববার রাসেল টাওয়ারে কাজ করতে আসেন।
সাকিব আরও বলেন, তিনি নির্মাণাধীন রাসেল টাওয়ারের অন্যপাশে কাজ করছিলেন। এ সময় তার বাবা ভবনের নিচে কাজে ব্যস্ত ছিলেন। হঠাৎ করে ভবনের ওপর থেকে একটি ইট তার বাবার ওপরে পড়ে। এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে দ্রæত ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে বেলা ১১টার দিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য লাশ ঢামেকের মর্গে রাখা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, শ্রমিকের মৃত্যুর বিষয়টি একটা দুর্ঘটনা। এ জাতীয় দুর্ঘটনা প্রতিরোধে শ্রমিকদের আরও সচেতন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু

১৯ সেপ্টেম্বর, ২০১৯
১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন