Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আগরতলা বিমানবন্দরের জন্য জমি দিলে সার্বভৌমত্ব বিপন্ন হবে -ইসলামী ঐক্যজোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

আগরতলা বিমান বন্দরের স¤প্রসারণের জন্য ভারতকে জমি দেয়া হলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিপন্ন হবে। ভারত সরকার আগরতলা বিমান বন্দর সম্প্রসারণের জন্য বাংলাদেশের কাছে জমি চেয়েছে। বিমান বন্দরের জন্য জমি দেয়ার উদ্যোগ নিলে জনগণ তা’ মেনে নিবে না। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আগরতলা বিমান বন্দরের জন্য বাংলাদেশের জমির দেয়ার ভারতীয় প্রস্তাবে সম্মত না হবার দাবিতে ইসলামী ঐক্যজোট (রকীব) আয়োজিত মানববন্ধনে নেতৃবৃন্দ একথা বলেন। ইসলামী ঐক্যজোটের নেতা মাওলানা শওকত আমীনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জমিয়তে উলামায়ে ইসলামের নায়েবে আমীর মাওলানা জহীরুল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী সেলিম, মামুনুর রশীদ, আমীর আলী হাওলাদার, মাওলানা আনোয়ার হোসাইন, মাওলানা আনোয়ার হোসাইন আনসারী ও জাকারিয়া হোসাইন ।

নেতৃবৃন্দ বলেন, ভারত আমাদের থেকে নিতে জানে, দিতে জানে না। নেতৃবৃন্দ স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে যেকোনো চক্রান্তের বিষয়ে সরকার ও জনগণকে সর্তক থাকার জন্য আহবান জানান।

তারা বলেন, ভারত সরকার কাশ্মীরের মুসলমানদের ওপর হত্যাকান্ড, জুলুম-নির্যাতন চালিয়ে যাচ্ছে মানবাধিকার লঙ্ঘন করছে। কাশ্মীরের নির্যাতন নিপীড়ন বন্ধে মুসলিম উম্মাহকে এগিয়ে আসতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ঐক্যজোট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ