Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

বেশি করে বৃক্ষ রোপণ করুন -মেলা উদ্বোধনকালে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম


ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দরভাবে বাঁচতে হলে বৃক্ষ নিধন না করে আরো বেশি করে বৃক্ষ রোপণ করার আহবান জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আমাদের সন্তানদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য গ্রীন বাংলাদেশ উপহার দিতে পারবো।

গতকাল থেকে সিটি কর্পোরেশনের আয়োজনে তিলোত্তমা চট্টগ্রামের সহযোগিতায় আউটার স্টেডিয়ামে পক্ষকাল ব্যাপী সবুজ মেলা ২০১৯ শুরু হয়েছে। মেয়র আ জ ম নাছির উদ্দীন বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন। মেয়র বলেন, প্রাকৃতিক বিপর্যয় প্রতিরোধে বৃক্ষের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। মানব সৃষ্ট কর্মকান্ডের বিরূপ প্রভাবে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি পাচ্ছে। তাই জলবায়ুর পরিবর্তনের প্রভাবে দেশে ঘূর্ণিঝড়, জলোচ্ছ¡াস, বন্যা ও খরার মতো প্রাকৃতিক দুর্যোগ প্রতিনিয়ত বেড়ে চলেছে। সভায় সভাপতিত্ব করেন সবুজ মেলা ২০১৯ ব্যবস্থাপনা কমিটির আহবায়ক, নগর পরিকল্পনা ও উন্নয়ন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ফরেস্ট্রি বিভাগের চেয়ারম্যান ড. জেরিন আক্তার ও বনগবেষণাগার ইনস্টিটিউটের প্রধান ড. মাহবুবুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ