Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

গান নিয়ে এবার মঞ্চে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

সাহিত্যিক বুদ্ধদেব গুহর লেখা উপন্যাস ‘একটু উষ্ণতার জন্য’, ‘বাবলি’ অথবা ‘কোয়েলের কাছে’ পড়েননি এমন পাঠক খুঁজে পাওয়া যাবে না। লেখক পরিচয়টাই সর্বাধিক পরিচিত হয়েও তিনি বহুমুখী প্রতিভার অধিকারি।
এর আগে বুদ্ধদেব গুহর আঁকা ছবি প্রদর্শিত হয়েছে। তার আঁকা ছবি দেখে মুগ্ধ হয়েছেন বিখ্যাত চিত্রশিল্পীরাও। শুধু ছবি আঁকা নয়, তিনি এক সময় খুব ভালো সাঁতার কাটতেন। শিকারি হিসেবেও সুপরিচিত। বুদ্ধদেব গুহর প্রথম দিকের লেখার বিষয় ছিল শুধুমাত্র শিকার। সেই সময় রমাপদ চৌধুরী বিখ্যাত সাহিত্য পত্রিকার সম্পাদক ছিলেন। রমাপদ বাবু তরুণ লেখক বুদ্ধদেব গুহকে বলেছিলেন, ‘শিকার নিয়েই লিখুন। আগে নামটা সবাই জানুক। তারপর না-হয় অন্য বিষয়ে চলে যাবেন।’

সেই বুদ্ধদেব গুহ পরে প্রপার সাহিত্য রচনা করে পাঠকের কাছে জনপ্রিয়তা লাভ করেন। বুদ্ধদেব বাবু এবার আসতে চলেছেন শিশিরমঞ্চে একক তার গানের ডালি নিয়ে। আগামী ৩ সেপ্টেম্বর তিনি শ্রোতার সামনে রবীন্দ্র সঙ্গীত, টপ্পা এবং পুরাতনী গান গেয়ে শোনাবেন। প্রখ্যাত সঙ্গীতশিল্পী ঋতু গুহ ছিলেন তার স্ত্রী। সূত্র কলকাতা২৪।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ