Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

ড্র মানতে পারছেন না জিদান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

লা লিগা মৌসুমের শুরুটা দারুণ ছিল রিয়াল মাদ্রিদের। প্রথম ম্যাচে সেল্টা ভিগোকে ৩-১ গোলে হারায় তারা। কিন্তু পরের ম্যাচেই ঘরের মাঠে হোঁচট খেতে হয়েছে বার্নাব্যুর দলটিকে। রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে তুলনামূলক ভালো খেলেও ১-১ গোলের এই ড্র মেনে নিতে পারছেন না কোচ জিনেদিন জিদান।

শুরু থেকে রিয়ালের অনেকগুলো প্রচেষ্টা ব্যর্থ হওয়ায় ম্যাচ ড্রয়ের দিকেই যাচ্ছিল। অবশেষে ৮২তম মিনিটে সান্তিয়াগো বার্নাব্যুতে স্বস্তির বাতাস বইয়ে দেয় করিম বেনজেমার করা দুর্দান্ত গোল। কিন্তু তা স্থায়ী ছিল ছয় মিনিট। নির্ধারিত সময়ের দুই মিনিট আগে দুর্দান্ত পাল্টা আক্রমণে স্বাগতিক সমর্থকদের হতাশায় ডোবান সের্গি গার্দিওলা।

ম্যাচ শেষে হতাশা লুকাতে পারেননি জিদান, ‘শেষ দিকে বাজে একটা অভিজ্ঞতা হলো। দ্বিতীয়ার্ধের শেষ দিকে গোল করে কঠিনতম কাজটা আমরা করে ফেলেছিলাম কিন্তু তিন (ছয়) মিনিট পরই তারা একটি গোল করল।’ জিদান বলেন, ‘কঠিন একটা পরিস্থিতি। কারণ, আমাদের আরও বেশি প্রাপ্য ছিল, বিশেষ করে প্রথমার্ধে। আজ (পরশু) এটাই হয়েছে এবং আমাদের তা মেনে নিতে হবে। গতকালই বলেছিলাম জেতা সহজ হবে না। যে কোনো দল এখানে এসে সমস্যা সৃষ্টি করতে পারে।’

৬৭ শতাংশ বলের দখল রেখে ২২ বার গোলে শট নেয় রিয়াল, যার মধ্যে লক্ষ্যে ছিল ৪টি। বদলি নামার এক মিনিটের মাথায় লুকা জভিচের হেড ক্রসবারে লেগে ফিরে আসে।

একই রাতে ইতালিয়ান সেরি আ লিগে শুভসূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। অধিনায়ক জর্জিও কিয়েল্লিনির গোলে পার্মাকে তাদেরই মাঠে ১-০ গোলে হারায় তুরিনের দলটি। ক্রিশ্চিয়ানো রোনালদোর একটি গোল ভিএআরের সহায়তায় বাতিল হয় অফসাইডের কারণে।
পার্মা সফরে দলের সঙ্গে ছিলেন না নিউমনিয়ায় আক্রন্ত জুভেন্টাস কোচ মাউরিসিও সারি। পরের ম্যাচে ঘরের মাঠে নাপোলির বিপক্ষেও ডাগআউটে থাকবেন না ইতালিয়ান কোচ। দলে নতুন ভেড়া ৬৭.৫ মিলিয়ন পাউন্ডের খেলোয়াড় মাতাইজি ডি লিট ছিলেন বেঞ্চে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিদান

২৫ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন