Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

অনুশীলন ম্যাচেই মাঠে ফিরছেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

 শংকা কাটিয়ে মাঠে ফিরতে যাচ্ছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। অ্যাশেজ সিরিজের অনুশীলন ম্যাচ দিয়ে আবারো ক্রিকেট মাঠে ফিরতে যাচ্ছেন স্মিথ, এমন খবরই দিলো অস্ট্রেলিয়ার এক মুখপাত্র। তিনি বলেন, ‘ঘাড়ে আঘাতের পর আজই প্রথম ব্যাট করলেন স্মিথ। ২৫ মিনিটের ব্যাটিং সেশন ছিলো তার। স্মিথের মধ্যে বেশক্ষধা ছিলো। ডার্বিশায়ারের বিপক্ষে অনুশীলন ম্যাচে খেলার প্রত্যাশা করছে।’

অ্যাশেজের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড পেসার জোফরা আর্চারের এক ডেলিভারিতে ঘাড়ে আঘাত পান স্মিথ। ফলে ঐ টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামতেই পারেননি তিনি। এমনকি হেডিংলিতে চলমান সিরিজের তৃতীয় টেস্টেও খেলতে পারেননি তিনি। তিাই স্মিথকে ছাড়াই খেলতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। তবে অস্ট্রেলিয়ার জন্য কিছুটা হলেও সুখবর। মাঠে ফিরতে যাচ্ছেন স্মিথ। আগামী ২৯ আগস্ট ডার্বিশায়ারের বিপক্ষে অস্ট্রেলিয়ার অনুশীলন ম্যাচ দিয়ে মাঠে ফিরবেন তিনি। ঐ ম্যাচে ফিটনেসের দিক শতভাগ ঠিক থাকলে, ম্যানচেষ্টারে ৪ সেপ্টেম্বর সিরিজের চতুর্থ ম্যাচে আবারো মাঠে দেখা যাবে ইনফর্ম স্মিথকে।

বার্মিংহামে প্রথম টেস্টে ১৪৪ ও ১৪২ এবং লর্ডসের প্রথম ইনিংসে ৯২ রান করেন স্মিথ। স্মিথের নৈপুণ্যে সিরিজের প্রথম টেস্ট ২৫১ রানের বড় ব্যবধানে জিতেছিলো অস্ট্রেলিয়া। কিন্তু গতকাল ৫ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টে ১ উইকেটের নাটকীয় জয় পায় ইংল্যান্ড। দ্বিতীয় টেস্ট ড্র হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মিথ

১০ সেপ্টেম্বর, ২০১৯
৬ সেপ্টেম্বর, ২০১৯
৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন