Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ইনকিলাব ডেস্ক : বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নয়জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে মাদারীপুরে ৩, বান্দরবানে ১, পিরোজপুরে ১, সাতক্ষীরায় ১, নওগাঁর রাণীনগরে ১, রংপুরের পীরগাছায় ১, ও নাটোরের বড়াইগ্রামে ১ জন। আহত হয়েছেন ৫ জন। আহতদের বিভিন্ন সরকারি ও বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাদারীপুর : মাদারীপুরের কালকিনি উপজেলার কর্ণপাড়া নামক স্থানে সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। গতকাল রোববার বেলা ১১টার দিকে যাত্রীবাহী সুগন্ধা পরিবহনের চাপায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, কালকিনি উপজেলার মিনাজদি গ্রামের মোতালেব মাতুব্বর (৬০) ও একই উপজেলার কাজী বাকাই গ্রামের উম্মানী বেগম (৫২)। গুরুতর আহত অবস্থায় ফেরদাউস শরীফকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয়রা জানান, সকালে বরিশালগামী সুগন্ধা পরিবহন ভ্যানটিকে সামনে থেকে চাপা দেয়। এতে ভ্যানচালক ঘটনাস্থলেই মারা যান। আরও দুইজন গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক আরও একজনকে মৃত ঘোষণা করেন।

এদিকে, মাদারীপুরের শিবচরে ট্রাকচাপায় জাকির ফকির (৩৫) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। গতকাল সন্ধ্যা সোয়া ৬টার দিকে ঢাকাÐখুলনা মহাসড়কের হাজী শরিয়তউল্লাহ সেতুর প‚র্ব পাড়ে এ দুর্ঘটনা ঘটে। জাকির একই বাবলা তলা এলাকার ইমারত ফকিরের ছেলে।
বান্দরবান : বান্দরবানে বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে মো. ইমরান হোসেন জনি (২৪) নামে এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। গত শনিবার রাতে বান্দরবান বাজার-বালাঘাটা সড়কে নির্মাণাধীন শিশু পার্কের সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহত ইমরান হোসেন জনি বান্দরবান পুলিশ লাইনের আরআই অফিসে কর্মরত ছিলেন। তিনি ফেনী জেলার মো. জাহাঙ্গীর আলমের ছেলে।

পুলিশ জানায়, মো. ইমরান হোসেন জনি জেলা সদরের বালাঘাটা পুলিশ লাইন থেকে মোটরসাইকেলে করে বান্দরবানে যাওয়ার সময় বান্দরবান বাজার-বালাঘাটা সড়কে নির্মাণাধীন শিশু পার্কের সামনে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা প‚বালী সার্ভিসের একটি বাসের সঙ্গে ধাক্কা লাগে। পরে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে বান্দরবান হাসপাতালে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠান। পরে রাত ২টার দিকে সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পিরোজপুর : পিরোজপুরের নাজিরপুরে বাসচাপায় তানভীর হাসান নিলু (৪২) নামে এক ব্যক্তির নিহত হয়েছেন। গতকাল বিকেলে উপজেলার আধাঝুড়ির চরখোলা ব্রিজ মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তানভীর একই উপজেলার মাটিভাঙ্গা বাজারের মৃত লোকমান হাকিমের ছেলে।
স্থানীয় প্রত্যক্ষদর্শী লিটন শেখ জানান, বিকেলে পিরোজপুর থেকে পাটগাতীমুখী যাত্রীবাহী একটি বাস মোটরসাইকেলটিকে তানভীরকে চাপা দিলে গুরুতর আহত হয় সে।

এ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
সাতক্ষীরা : সাতক্ষীরায় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে মাছ ব্যবসায়ী ফিরোজ শেখ (৪৪) ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এ সময় মারাত্মক আহত হয়েছেন ট্রাক চালক ও হেলপার। গতকাল ভোর সাড়ে পাঁচ টার দিকে দেবহাটা উপজেলার বহেরা ইঁভাটা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত ফিরোজ শেখ পাবনার সুজানগর উপজেলার মৃত আবেদ আলীর ছেলে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, রোববার ভোর সাড়ে ৫ টার দিকে কালিগঞ্জ থেকে সাতক্ষীরায় আসা ট্রাক (ঢাকা মেট্রো (ট ১৬-৬১৯৩) বহেরা এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রন হারিয়ে গাছের সাঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই মাছ ব্যবসায়ী নিহত হন। মারাত্মক আহত হন ট্রাক ড্রাইভার ও হেলপার। তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে ট্রাক্টরের ধাক্কায় মটরসাইকেলে থাকা মেরী বেগম (৩৫) নামে এক গৃহবধু নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন তার স্বামী বিদ্যুত হোসেন ও ছেলে। শনিবার সন্ধ্যায় উপজেলার ঝিনা রাস্তায় এ ঘটনাটি ঘটে। নিহত মেরী বেগম আত্রাই উপজেলার সাহাগোলা গ্রামের বিদ্যুত হোসেনের স্ত্রী।

পীরগাছা (রংপুর) : রংপুরের পীরগাছায় পিকআপ ভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নাজমুল ইসলাম (৪০) নামের এক মোটরসাইকেল চালক নিহত ও অপর দুই আরোহী গুরুতর আহত হয়েছে। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার কান্দি ইউনিয়নের মুচির বাজার নামকস্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত নাজমুল উপজেলার অন্নদানগর ইউনিয়নের প্রতাপ জয়শেন গ্রামের সৈয়দ আলীর ছেলে।
বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রামে দ্রæতগামী বাসের ধাক্কায় আক্কাস আলী (৮০) নামে এক পথচারী নিহত হয়েছেন। রোববার দুপুর ১২টার দিকে বনপাড়া-হাটিকুমরুল-ঢাকা মহাসড়কের বড়াইগ্রাম থানা মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আক্কাস আলী বড়াইগ্রাম মহল্লার মৃত ফজর আলীর ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা

১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ