Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

চিনি শিল্পে অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িতদের অপসারণের সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

চিনি শিল্পে অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের দ্রুত অপসারণের সুপারিশ করেছে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে চিনি শিল্পে কাজ বন্ধ থাকলে ওভারটাইম ভাতা বন্ধ করতে এবং পর্যায়ক্রমে টেকনিক্যাল জনবল নিয়োগের পরামর্শ দেওয়া হয়েছে।
গতকাল রোববার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি আমির হোসেন আমু। বৈঠকে কমিটির সদস্য শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এ কে ফজলুল হক, মোহাম্মদ সহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহমেদ ও পারভীন হক সিকদার এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে বন্ধ সার কারখানাগুলো চালু এবং চিনি শিল্পকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছে কমিটি। কমিটি সূত্র জানায় বৈঠকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) চলমান ১৩টি বাফার গোডাউন নির্মাণের সর্বশেষ অবস্থা পর্যালোচনা করা হয়। এছাড়া কর্ণফুলী পেপার মিল, বিসিকের প্লাস্টিক স্টেট, বৈদ্যুতিক পণ্য উৎপাদন ও হালকা প্রকৌশল শিল্প, মুদ্রণ শিল্প নগরী প্রকল্প বাস্তবায়ন কার্যক্রম এবং বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সর্বশেষ অবস্থা সম্পর্কে আলোচনা হয়।



 

Show all comments
  • ash ২৬ আগস্ট, ২০১৯, ৫:২৫ এএম says : 0
    KAKE SHUPARISH KORA HOCHE?? JAKE SHUPARISH KORA HOCHE ORA E TO SHAIR NAY !!! E VABE E TO GOTO 12 BOSOR JABOT DESH TA CHOLCHE
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ