Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কিশোর গ্যাং গ্রুপ ‘স্টার বন্ড’র ১৭ সদস্যের কারাদন্ড

র‌্যাবের দুই সদস্যকে কোপানোর চেষ্টা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীর মোহাম্মদপুরে পৃথক অভিযান চালিয়ে কিশোর গ্যাং গ্রুপ ‘স্টার বন্ড’র ১৭ সদস্যকে আটক করেছে র‌্যাব। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের প্রত্যেককে এক বছর করে কারাদন্ড দিয়ে টঙ্গী কিশোর সংশোধনী কেন্দ্রে পাঠানো হয়। গত শনিবার সকাল থেকে রাত পর্যন্ত র‌্যাব-২ এর একটি দল এ অভিযান চালায়।

র‌্যাব জানায়, গত শুক্রবার র‌্যাবের দুই সদস্যকে কোপানোর উদ্দেশ্যে ধাওয়া করে কিশোর গ্যাং গ্রুপ স্টার বন্ডের সদস্যরা। যদিও র‌্যাব সদস্যরা দৌঁড়ে গিয়ে তাৎক্ষণিক আত্মরক্ষা করতে সক্ষম হয়েছিলেন। র‌্যাব আরও জানায়, আটককৃতদের প্রত্যেকের চুলের কাটিং, পোশাক ও জুতা একই ধরনের। যে কেউ দেখলে সহজেই বুঝতে পারবে তারা একই গ্রুপের সদস্য।
আটকৃতরা হলো- জিসান (১৪), রায়হান (১৫), রাসেল হাওলাদার (১৬), সাদ্দাম হোসেন (১৬), বাপ্পি হোসেন (১৭), শাকিল বেপারী (১৬), সোহাগ শেখ (১৬), হৃদয় হোসেন (১৪), সাব্বির হাওলাদার (১৬), রাব্বি হাওলাদার (১৭), নাঈম (১৬), মুন্না (১৬), সোহাগ (১৭), সাগর (১৬), সাব্বর প্রং সাব্বির বয়ান (১৬), মহিউদ্দীন (২৫) ও রনি হোসেন (২২)।
র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, এক বছর আগে ‘মোল্লা রাব্বি’ নামের একটি কিশোর গ্রুপের হামলায় ‘স্টার বন্ড’ গ্রুপের এক সদস্য নিহত হয়। গত শুক্রবার ওই কিশোরের মৃত্যুবার্ষিকী ছিল। এ উপলক্ষে ‘স্টার বন্ড’ গ্রুপ মসজিদে মিলাদের আয়োজন করে এবং মিলাদের ছবি ‘স্টার বন্ড’ তাদের ফেসবুক গ্রুপে পোস্ট করার পর ‘মোল্লা রাব্বি’ গ্রুপের সদস্যরা ‘হা হা হা’ রিয়েকশন দেয়। তা দেখেই স্টার বন্ড গ্রুপের সদস্যরা নিজেদের মধ্যে যোগাযোগ করে চাপাতি, হাঁসুয়া, ছুরি নিয়ে দলবেঁধে মোল্লা রাব্বি গ্রুপের উপর হামলার উদ্দেশ্যে রায়েরবাজার বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় মিলিত হয়।
র‌্যাব জানান, ওইদিন জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা টহলে র‌্যাব-২ এর কয়েকটি দল নিয়োজিত ছিল। স্টার বন্ড গ্রুপের সদস্যদের সশস্ত্র অবস্থান দেখে সাদা পোশাকের র‌্যাবের দুই সদস্য তাদের বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করে। এতে ক্ষিপ্ত হয়ে ওই দুই সদস্যকে কোপানোর উদ্দেশ্যে তাদের ধাওয়া করে কিশোর গ্যাংয়ের সদস্যরা। তবে র‌্যাবের ওই দুই সদস্য সেখান থেকে নিরাপদে ফিরতে সক্ষম হন। পরবর্তীতে গত শনিবার বেলা ১১টা থেকে স্টার বন্ড গ্রুপের সদস্যদের ধরতে অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে মোহাম্মদপুর এলাকার পৃথক তিনটি স্থান থেকে কিশোর গ্যাং গ্রুপের ১৭ সদস্যকে গ্রেফতার করা হয়।
র‌্যাব জানায়, গ্রেফতার প্রত্যেক কিশোরই মাদক সেবন, বিক্রি ও ছিনতাইয়ে জড়িত। এছাড়া দুই কিশোর গ্রুপের দ্ব›েদ্বর কারণে এলাকায় সব সময় অরাজকতা, নিরাপত্তাহীনতা ও আতঙ্ক বিরাজ করে। র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটকরা অপরাধের কথা স্বীকার করলে ঘটনাস্থলে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদেকে এক বছর করে কারাদন্ড দিয়ে টঙ্গীর কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানো হয়েছে। মোল্লা রাব্বি গ্রুপের সদস্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ