Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

শত কোটি টাকা আত্মসাৎ

চার সমবায় কর্মকর্তাসহ ৭ জনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে সমবায় অধিদফতরের সাবেক যুগ্ম-নিবন্ধক মো. মিজানুর রহমানসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার সংস্থার উপ-পরিচালক সেলিনা আখতার বাদী হয়ে এ মামলা করেন।
এজাহারভুক্ত অন্য আসামিরা হলেন- দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লি:-এর চেয়ারম্যান মো. রফিকুল আলম, একই প্রতিষ্ঠানের নারায়ণগঞ্জ শাখার তৎকালীন ম্যানেজার মিজানুর রহমান ভুইয়া, জেলা সমবায় অফিসের তৎকালীন অডিটর, জেলা সমবায় অফিসের তৎকালীন জেলা অডিটর পরবর্তীতে দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লি:-এর ব্যবস্থাপনা পরিচালক লুৎফর রহমান, সাবেক উপ-সহকারী নিবন্ধক মো. খবির খান, সমবায় অধিদফতরের পরিদর্শক মো. মহসিন মজুমদার এবং দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লি:-এর সভাপতি তাহমিনা বেগম।

মামলায় আসামিদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশ করে সারাদেশে সমিতির শাখা খুলে অবৈধ ব্যাংকিংয়ের নামে আমানতদারদের কাছ থেকে ১শ’ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ আনা হয়েছে। আত্মসাৎকৃত এ অর্থ হস্তান্তর, স্থানান্তর এবং রূপান্তরের মাধ্যমে বিদেশে পাচারও করেছেন। আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ