Inqilab Logo

ঢাকা, সোমবার , ২৭ জানুয়ারী ২০২০, ১৩ মাঘ ১৪২৬, ০১ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

খলঅভিনেতা বাবর আর নেই

বিনোদন রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ১২:৪৫ পিএম

ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের দাপুটে খলঅভিনেতা বাবর (৭৭) আর নেই। আজ সোমবার সকাল নয়টা ১০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।) তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক শাহ আলম মণ্ডল।
সম্প্রতি মস্তিষ্কের রক্তক্ষরণ (স্ট্রোক) হলে বাবরকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ছাড়া দীর্ঘদিন ধরে তিনি গ্যাংরিনের সমস্যায় ভুগছিলেন। গত ৯ জুন অপারেশন করে তাঁর বাম পা অপসারণ করা হয়েছিল। বাবরের বাম পায়ের তিনটি আঙ্গুল গ্যাংরিনে আক্রান্ত ছিল।
তার প্রথম জানাজা বাদ জোহর শুক্রবাদ জামে মসজিদ এবং বাদ আসর এফডিসিতে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।
আমজাদ হোসেন পরিচালিত ‘বাংলার মুখ’ চলচ্চিত্রের মাধ্যমে নায়ক হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন বাবর। খলঅভিনেতা হিসেবে বাবরের যাত্রা শুরু হয় রাজ্জাক প্রযোজিত ও জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে। তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন এই গুণী অভিনেতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল

২১ জানুয়ারি, ২০২০
১৯ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন