Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণই বিএনপিকে লাল কার্ড দেখিয়েছে -তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ৭:২৪ পিএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনীতির নামে জনগণের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ আর দিনের পর দিন জনগণকে অবরুদ্ধ করে রাখার কারণে জনগণ ইতোমধ্যেই বিএনপিকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। আর লাল কার্ড পেয়ে তাদের অবস্থান এখন মাঠের বাইরে।
আজ সোমবার বিকেলে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর নবনির্বাচিত কমিটির সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব এ কথা বলেন তথ্যমন্ত্রী। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আজহারুল হক এসময় উপস্থিত ছিলেন।
স¤প্রতি বিএনপি নেতা নজরুল ইসলাম খানের প্রধানমন্ত্রীকে লাল কার্ড দেখানো হবে এমন মন্তব্যের বিষয়ে সাংবাদিকরা মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি আরো বলেন, নজরুল ইসলাম খানসহ বিএনপি নেতারা এ ধরণের মন্তব্য দীর্ঘদিন ধরে করে আসছেন কিন্তু যারা লাল কার্ড পেয়ে ইতোমধ্যেই রাজনীতির মাঠের বাইরে, তারা আবার কাকে লাল কার্ড দেখাবেন ! এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের মন্তব্য রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার ব্যর্থ’ এর জবাবে মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের আশ্রয়দানে বাংলাদেশের মানবিক ভূমিকা বিশ্বব্যাপী প্রশংসিত। স্থানীয় জনগণও মানবিক দৃষ্টিকোণ থেকে তাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়েছিল। কিন্তু ক্রমে স্থানীয় জনগণই সেখানে সংখ্যালঘুতে পরিণত হয়েছে। মনে রাখতে হবে, মানবিক কারণে যাদের আশ্রয় দেয়া হয়েছে, তাদের জোর করে সরিয়ে দেয়া যায় না। রোহিঙ্গা প্রত্যাবাসনে তাদের ফেলে আসা বাসভূমের ওপর যে আস্থা ফেরানো প্রয়োজন, সেজন্য মায়ানমারকেই কাজ করতে হবে।
মন্ত্রী বলেন, তবে কিছু এনজিও রোহিঙ্গা প্রত্যাবাসনের বিপক্ষে কাজ করছে কারণ, রোহিঙ্গারা এদেশে থাকলে তাদের ‘ফান্ড’ পেতে সুবিধা হয়, যাতে তারা নিজেরাও হৃষ্টপুষ্ট হতে পারে। সবকিছুর ওপরে রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে বাংলাদেশের কূটনৈতিক তৎপরতা ও বিদেশি চাপ অব্যাহত রয়েছে। মির্জা ফখরুল এ বিষয়গুলো বুঝতে পারেননি।
তথ্যমন্ত্রী বাচসাসের প্রথম নারী সভাপতি নির্বাচিত হওয়ায় ফালগুনী হামিদকে অভিনন্দন জানিয়ে বলেন, দেশে সাংবাদিক সংগঠনগুলোর মধ্যে একান্ন বছরে পা রাখা বাচসাস সবচেয়ে পুরনোদের অন্যতম। চলচ্চিত্রের বিভিন্ন শাখায় বাচসাস পুরস্কার অত্যন্ত জনপ্রিয়। চলচ্চিত্র শিল্পের বিকাশ ও উৎকর্ষ সাধনে এ সংগঠন তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে অব্যাহত রাখবে বলে আমার বিশ্বাস।
বাচসাস সভাপতি ফালগুনী হামিদ এসময় চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পকে বাঁচাতে বিদেশি টিভি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার ও অনুমতিহীন ডাবিংকৃত বিদেশি সিরিয়াল বন্ধ এবং ক্যাবল লাইনে দেশের টিভি চ্যানেলগুলোকে প্রথমে স্থান দেয়ার জন্য তথ্যমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান। বাচসাসের পক্ষে বিভিন্ন প্রস্তাবনা সম্বলিত একটি পত্রও মন্ত্রীকে হস্তান্তর করেন তিনি।
বাচসাস কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে বাদল আহমেদ, সৈকত সালাউদ্দিন, কামরুজ্জামান বাবু, রিমন মাহফুজ, মঈন আবদুল্লাহ, রাহাদ সাইফুল, শফিকুল আলম মিলন, মুজাহিদ সামিউল্লাহ, শ্রাবণী হালদার, আবু সুফিয়ান রতন, লিটন এরশাদ, আবিদা নাসরিন কলি, ইব্রাহিম খলিল খোকন, অঞ্জন রহমান, রেজাউল করিম রেজা, তুষার আদিত্য, লিটন রহমান, মাহমুদ মানজুর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ