Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়কের শৃঙ্খলা ফেরাতে ডেমরা ট্রাফিক জোনের নানা উদ্যোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৯, ৭:৩৫ পিএম

সড়কের শৃঙ্খলা ফেরাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ এর নির্দেশনা বাস্তবায়নে দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছে ডেমরা ট্রাফিক জোন। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সড়কের শৃঙ্খলা ফেরাতে অনেক গাড়িকে ডাম্পিংয়ে পাঠানোসহ রেকারিং করা,মামলা ও জরিমানা আদায়ের পাশাপাশি ট্রাফিক আইন মানার জন্য সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি পালন করছে এই জোন। 
আজ সোমবার সকালে বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে যাতায়তরত শিক্ষার্থীদের নিয়ম মেনে রাস্তা পারাপার ও জনসচেতনামূলক লিফলেট বিতরণ করে ডেমরা ট্রাফিক জোনের টিআই বিপ্লব ভৌমিক। তিনি পুরো আগস্ট মাসজুড়ে রাজধানীর সাইনবোর্ড-রায়েরবাগ ও শনিরআখড়া যাত্রাবাড়ি এলাকায় স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথী এবং ক্ষুদে স্কাউট শিক্ষার্থীদের মাঝে নিরাপদ সড়কের ব্যবহার নিয়ে প্রতিদিন ১০-১৫মিনিট সংক্ষিপ্ত ব্রিফিং করছেন।
এ বিষয়ে টিআই বিপ্লব ভৌমিক জানান, পুলিশের প্রচেষ্টা ও আন্তরিকতার কোন ঘাটতি নেই। তারপরও আইন না মানার প্রবণতার ফলে সব চেষ্টা বিফলে যাচ্ছে। ট্রাফিক শৃঙ্খলা ফেরাতে সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আইন মানতে হবে। তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিজস্ব উদ্যোগে ঢাকা শহরে ১৩০টি বাস স্টপেজে ‘বাস স্টপেজ শুরু’ ও ‘বাস স্টপেজ শেষ’ লেখা সম্বলিত সাইনবোর্ড বসানো হয়েছে। এই নিয়ম সবাই মিনে চললে অনেকটাই সড়কে দুঘটনা এবং শঙ্খলা অনেকাংশে কমে আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেমরা ট্রাফিক জোন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ