Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা আইনজীবীদের কলম বিরতি ও বিক্ষোভ

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

সাতক্ষীরায় আইনজীবীদের জরুরি সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। একই সাথে দিনব্যাপি কলম বিরতি পালন করেছেন আইনজীবীরা। পুরাতন আইনজীবী ভবনে দূর্বৃত্তদের হামলা ভাঙচুরের প্রতিবাদ ও ম্যাজিস্ট্রেট কোর্টে যাওয়ার জন্য ভেতরের পথ উন্মুক্তের দাবিতে তাদের এই সভা, বিক্ষোভ মিছিল ও কলম বিরতি। কর্মবিরতির ফলে আদালতে কোনো বিচার কার্যক্রম হয়নি।
গতকাল সোমবার দুপুরে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির পুরাতন ভবনে অনুষ্ঠিত এই জরুরি সভার সভাপতিত্ব করেন, সমিতির সভাপতি এডভোকেট এম শাহ আলম। বক্তব্য রাখেন, সাবেক সভাপতি এডভোকেট গোলাম মোস্তফা, এডভোকেট আবুল হোসেন, এডভোকেট আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক এডভোকেট তোজাম্মেল হোসেন তোজাম, বর্তমান পিপি এডভোকেট তপন কুমার দাস, জিপি যামিনী কান্ত প্রমুখ।
আইনজীবীরা জরুরি সভা থেকে ঘোষনা দেন, পুরাতন আইনজীবী ভবন রক্ষা ও ভেতর পথে ম্যজিস্ট্রেট কোর্টে যাওয়ার পথের এই দুটি দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে। দাবি আদায়ের লক্ষ্যে আগামী বুধবার সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন, বৃহস্পতিবার মানববন্ধন ও স্মারকলিপি প্রদান, দেশের ৬৪ টি জেলার আইনজীবী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে রেজুলেশনের কপি প্রেরণ করার সিদ্ধান্ত গৃহিত হয়। সভা শেষে আইনজীবী সমিতির সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন আইনজীবীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ