Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় বিএনপির কমিটি পুনর্গঠন শুরু

আবদুল হালিম দুলাল, মঠবাড়িয়া (পিরোজপুর) থেকে : | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় বিএনপি এবং এর সহযোগী ও অঙ্গ সংগঠনের উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি পুনর্গঠন কাজ শুরু হয়েছে। পুনর্গঠন কাজে দলীয় কর্মসূচিতে উজ্জিবিত তৃণমূল নেতাকর্মীদের স্বতস্ফ‚র্ত অংশগ্রহণ লক্ষ্য করা গেছে।

স্থানীয় দলীয় সূত্রে জানা যায়, গত ৩০ ডিসেম্বর ২০১৮ তারিখে জাতীয় সংসদ নির্বাচন পূর্ব ও নির্বাচন কালীন মিথ্যা মামলায় জর্জড়িত নেতাকর্মীদের উজ্জিবিত করে মিথ্যা মামলায় জেলবন্দি দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র পূনরুদ্ধারের আন্দোলন বেগবান করতে কমিটি পুনর্গঠনের কর্মসূচি নেয়া হয়েছে। এছাড়া কমিটির সদস্যদের মৃত্যু এবং বিভিন্ন কারণে কমিটির শূন্য হওয়া পদ ত্যাগীদের দিয়ে পূরণ করা হবে। এ লক্ষ্যে গত ২৯ এপ্রিল কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে উপজেলা বিএনপি, সহযোগী ও অঙ্গ সংগঠনের এক যৌথসভায় গত সংসদ নির্বাচনে দলীয় মনোনায়নপ্রাপ্ত রুহুল আমিন দুলালকে উপদেষ্টা করে দল পুনর্গঠন সমন্বয় কমিটি গঠন করা হয়।
কর্মসূচির অংশ হিসেবে রোববার বিকেলে উপজেলার মিরুখালী ইউনিয়ন বিএনপি, সহযোগী ও অঙ্গ সংগঠনের যৌথসভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন বিএনপির সভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক ও সমন্বয় কমিটির উপদেষ্টা রুহুল আমিন দুলাল। বক্তব্য রাখেন সমন্বয় কমিটির সদস্য অ্যাডভোকেট রফিকুল ইসলাম বাবুল, সালাউদ্দিন ফারুক, কেএম হুমায়ুন কবির, ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক কামরুল আহসান খোকন, বিএনপি নেতা আ. লতিফ হাওলাদার ও মাহবুব কবির মনির প্রমূখ। গত ২৩ আগস্ট টিকিকাটা ইউনিয়ন থেকে শুরু হওয়া পুনর্গঠন কর্মসূচি মাসাধিকাল চলবে বলে দলীয় সূত্র জানায়।
সমন্বয় কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা কেএম হুমায়ুন কবির জানান, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পূনরুদ্ধারের আন্দোলন বেগবান করার লক্ষ্যে কমিটি পুনর্গঠন করে দলকে শক্তিশালী করা হবে।
সমন্বয় কমিটির উপদেষ্টা ও উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক রুহুল আমিন দুলাল জানান, দল পুনর্গঠন একটি চলমান প্রক্রিয়া। দলকে ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খল করার জন্য মৃত ও নিস্ক্রিয় ব্যক্তিদের স্থলে নতুন ও সক্রিয় নেতাকর্মীদের দিয়ে দল পুনর্গঠন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ