Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

একনেকে অনুমোদিত প্রকল্পসমূহ বাস্তবায়নে কালক্ষেপণ কাম্য নয়

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

সমন্বয় সভায় মেয়র নাছির
 সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন নগরীর অবকাঠামোগত উন্নয়নে একনেকে অনুমোদিত প্রকল্পসমূহ যথাসময়ে বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করে বলেন, প্রকল্পসমূহ বাস্তবায়নে কালক্ষেপণ কোনোভাবে কাম্য নয়। কোনো অজুহাত নয়, কাজের গুণগত মান অক্ষুন্ন রেখে আন্তরিকতার সাথে কাজ সম্পদান করতে হবে। এ কাজে কোনো ধরণের প্রতিবন্ধকতা সৃষ্টি হলে সঙ্গে সঙ্গে তাকে অবহিত করারও আহŸান জানান মেয়র।
গতকাল সিটি কর্পোরেশন কনফারেন্স হলে চসিক প্রকৌশল বিভাগের মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন। সমন্বয় সভায় সিটি কর্পোরেশন আধুনিক নগর ভবন নির্মাণ ও স্মার্ট সিটি প্রকল্প আগামী ২৯ আগস্ট অনুষ্ঠেয় প্রি-একনেক সভায় অনুমোদনের জন্য উত্থাপিত হবে বলে জানানো হয়। চসিকের আধুনিক নগর ভবন নির্মাণে ২শ’ ৪ কোটি টাকা এবং স্মার্ট সিটি ২৭০ কোটি টাকাসহ মোট ব্যয় ধরা হয়েছে ৪শ’ ৭৪ কোটি টাকা। এ প্রকল্প দুটি প্রি-একনেকে অনুমোদিত হওয়ার পর একনেক সভায় উত্থাপিত হবে।
সমন্বয় সভায় বলা হয়, বিগত বছর বিভিন্ন সময়ে একনেক সভায় অনুমোদিত নগরীর জনগুরুত্বপূর্ণ ছয়টি প্রকল্প এডিপির অর্থায়নে সিটি কর্পোরেশনের সার্বিক তত্ত¡াবধানে বাস্তবায়িত হবে। এছাড়া যেসব প্রকল্প একনেক সভায় অনুমোদিত হয়েছে অথচ টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়নি, সেসব প্রকল্পের কাজের টেন্ডার প্রক্রিয়া সেপ্টেম্বরের মধ্যে সম্পন্ন করার জন্য তাগিদ দেয়া হয়। মেয়র কর আদায়ের উপর চসিকের সকল উন্নয়ন কর্মকাÐ নির্ভরশীল উল্লেখ করে বলেন, কর্পোরেশনের সেবা বৃদ্ধির জন্য প্রয়োজনে পৌর কর বৃদ্ধিসহ আয়বর্ধক প্রকল্প গ্রহণ করা হবে।
চসিক প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন, চসিক অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।
মশা নিধনে দীর্ঘমেয়াদী পরিকল্পনা
এডিস মশাসহ সব ধরনের মশা নিধনের দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রেরিত চিঠির আলোকে সিটি কর্পোরেশন বিভিন্ন স্বাস্থ্য সেবাদানকারী সংস্থার সমন্বয়ে গতকাল চসিক সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরন, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শাহরিয়ার কবির, চসিক সচিব আবু সাহেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ, ডেপুটি সিভিল সার্জন চট্টগ্রামের জি এম তৈয়ব আলী, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, প্রধান নগর পরিকল্পনাবিদ একে এম রেজাউল করিম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একনেক

১৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ