Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

কেরানীগঞ্জে বিপুল পরিমান পলিথিন উদ্ধার

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

কেরানীগঞ্জে জিনজিরা বাজারে পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। গতকাল (সোমবার) বিকেল ৪টায় কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল দক্ষিন সহকারি কমিশনার (ভূমি) প্রমথ রঞ্জন ঘটকের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় ৪টি দোকান থেকে বিক্রি নিষিদ্ধ বিপুল পরিমান পলিথিন উদ্ধার করা হয় এবং ওই চার দোকানের মালিককে বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল দক্ষিন ভূমি অফিসের নাজির মোহাম্মদ মজিরুল হক জানান, জিনজিরা বাজারে বেশ কয়েকটি দোকানে দীর্ঘদিন যাবত বিক্রি নিষিদ্ধ পলিথিন দেদারসে বিক্রি করে আসছিল কিছু অসাধূ ব্যবসায়ী। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সেখানে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এ সময় আলমগীর ষ্টোর, আফজাল ষ্টোর, নাসির ষ্টোর এবং নাহিদ ষ্টোর থেকে বিপুল পরিমান বিক্রি নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয় এবং ওই চার দোকানের মালিকদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরে সহকারি পরিচালক মো. শরিফুল ইসলাম, কেরানীগঞ্জ উপজেলা সেনিটারি ইন্সপেক্টর মো. শাহিনুর ইসলাম প্রমুখ। এ ব্যাপারে কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল দক্ষিন সহকারি কমিশনার (ভূমি) প্রমথ রঞ্জন ঘটক বলেন, জিনজিরা বাজারে কিছু অসাধু ব্যবসায়ী তাদের দোকানে বিক্রি নিষিদ্ধ পলিথিন বিক্রি করে আসছিল। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দোকানগুলো থেকে পলিথিন উদ্ধার করে দোকানের মালিকদের জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ