Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৫ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

সড়কে ঝরল ১০ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

সড়ক দুর্ঘটনা গত ২৪ ঘণ্টায় ১০ জন নিহত হয়েছেন। বিভিন্ন স্থানে নিহতদের মধ্যে গাজীপুরে পৃথক ঘটনায় ৩, কুড়িগ্রামে ২, গোবিন্দগঞ্জের গাইবান্ধা, বরিশাল, মাগুরা, সিলেট ও ধামরাইয়ে একজন করে। আহত হয়েছেন ১০ জন।

গাজীপুর : গাজীপুর সিটি কর্পোরেশনের পুবাইল থানাধীন মেঘডুবি এলাকায় কাভার্ডভ্যান-ইজিবাইক মুখোমুখি সংঘর্ষে বাবা-ছেলে নিহত হয়েছেন। এ ঘটনায় ইজিবাইকের চালক গুরুতর আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুরে ঢাকা বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন চাঁদপুরের মতলব দক্ষিণ থানার পয়ালী এলাকার মিনহাজ উদ্দিনের ছেলে মফিজুল ইসলাম (৪৭) এবং তার ছেলে আজিজ (১৭)। মফিজুল ইসলাম পরিবার নিয়ে গাজীপুর সদর থানার শাহাপাড়া এলাকায় ময়নুলের বাড়িতে ভাড়া থাকতেন। তাদের গ্রামের বাড়ি চাঁদপুরে।

এদিকে, গাজীপুর মহানগরীর ভোগড়া চৌধুরী বাড়ি সংলগ্ন ঢাকাÐময়মনসিংহ মহাসড়কে বাসচাপায় এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় বাসে আগুন এবং যানবাহনে ব্যাপক ভাঙচুর চালিয়েছে বিক্ষুব্ধ জনতা। গত রোববার রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে রাত ১০টার দিকে গাজীপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে বাসের আগুন নেভায়। নিহত ওই পোশাক শ্রমিকের নাম খাইরুল ইসলাম (২৩)। তিনি ভোগড়া চৌধুরীবাড়ী এলাকার রুয়া ফ্যাশন লিমিটেড নামে পোশাক কারখানার শ্রমিক ছিলেন।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের নাগেশ্বরীতে দুইটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন। সোমবার দুপুরে উপজেলার হাসনাবাদ ইউনিয়নের চন্ডিপুর বাজারের কাছে মনদের তেপতি (তিন রাস্তার মোড়) এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের মধ্যকুমরপুর গ্রামের আব্দুস ছামাদের ছেলে আলমগী (৩৫) ও উলিপুর উপজেলার মধুপুর সরকারপাড়া গ্রামের শামসুল হকের ছেলে জাহিদুল ইসলাম মেম্বার (৩৫)।

সিলেট : সিলেটে নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গত রোববার রাত সাড়ে ১১টায় সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সিলেট শহরতলির গোপাল মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত যুবকের নাম কুমার দাস। বাড়ি সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার গুপালপুরে। পকেটে থাকা আইডি কার্ড থেকে তার পরিচয় জানতে পারে পুলিশ।

মাগুরা: মাগুরা সদরের কছুন্দি এলাকায় পিকআপ ভ্যানের ধাক্কায় মাহেন্দ্র (থ্রি হুইলার) উল্টে রেহেনা আক্তার (৪০) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চার জন। হতাহতরা সবাই মাহেন্দ্রর যাত্রী। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা ও খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। রেহেনা জেলার শ্রীপুর উপজেলার ওয়াপদা গ্রামের আমানত আলীর স্ত্রী।

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে ট্রাকের চাপায় ফাতেমা বেগম (৪২) নামে এক নারী পথচারী নিহত হয়েছেন। গতকাল সকালে ঢাকাÐআরিচা মহাসড়কের ধামরাইয়ে ঢুলিভিটা বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফাতেমা বেগম টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার হারিয়া গ্রামের সেলিম আহমেদের স্ত্রী। পুলিশ জানায়, সকালে ঢুলিভিটা বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা পার হচ্ছিলেন ফাতেমা। এসময় ঢাকা থেকে মানিকগঞ্জগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

বরিশাল : বরিশালের উজিরপুর উপজেলার সানুহার এলাকায় সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতপরিচয় (৭০) এক বৃদ্ধ নিহত হয়েছেন। গতকাল ভোরে সানুহার বাসস্ট্যান্ড সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় হরিপদ দাস (৩৭) নামের এক মাছ ব্যবসায়ী নিহত হয়েছে। আহত হয়েছে আরও দুই জন। গতকাল সোমবার ভোরে ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ উপজেলার ফাঁসিতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ

২৩ জানুয়ারি, ২০২০
১০ জানুয়ারি, ২০২০
২৭ ডিসেম্বর, ২০১৯
২৪ ডিসেম্বর, ২০১৯
২২ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ