Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সপ্তাহের ব্যবধানে আবারও বাড়লো স্বর্ণের দাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১০:৫৯ এএম

সপ্তাহের ব্যবধানে আবারও বেড়েছে স্বর্ণের দাম। আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধি পাওয়ায় দেশের বাজারেও স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।

গতকাল সোমবার বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বাড়ানোর এই ব্যাখ্যা দেয়া হয়। মঙ্গলবার (২৭ আগস্ট) থেকে নতুন দাম কার্যকর হবে। এর আগে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে ১৯ আগস্ট।

বাজুসের নতুন মূল্য তালিকায় ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫৮ হাজার ২৮ টাকা। সোমবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৫৬ হাজার ৮৬২ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৫ হাজার ৬৯৫ টাকা। বর্তমানে দাম রয়েছে ৫৪ হাজার ৫২৯ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করেছে ৫০ হাজার ৬৮০ টাকা। এমানের স্বর্ণের দাম রয়েছে ৪৯ হাজার ৫১৪ টাকা।

সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম হবে ৩০ হাজার ৩২৬ টাকা। বতর্মানে দাম রয়েছে ২৯ হাজার ১৬০ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম। প্রতি ভরির দাম ৯৩৩ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণের দাম

৩০ নভেম্বর, -০০০১
১৪ নভেম্বর, ২০১৬
৩০ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ