Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

জাবি ভিসিকে ক্ষমা চাইতে বললো ঢাবি সাংবাদিক সমিতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ১২:৫২ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববদ্যিালয়ের দুই সাংবাদিককে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে হেনস্তা ও হুমকি দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। জাহাঙ্গীরনগর বিশ্ববদ্যিালয়ের দুই সাংবাদিককে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে হেনস্তা ও হুমকি দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। একইসঙ্গে উপাচার্যকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে সংগঠনটি।

সোমবার (২৬ আগস্ট) সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির ও সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিমের পক্ষে দফতর সম্পাদক কবিরুল ইসলামের স্বাক্ষরিত এক বিবৃতিতে এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন তারা।

বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার (২২ আগস্ট) আগস্ট প্রথম আলোর জাবি প্রতিনিধি মাইদুল ইসলাম ও বাংলাদেশ প্রতিদিনের শরীফুল ইসলাম সীমান্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের কাছে যান। ভিসি দুই ঘণ্টা অপেক্ষায় রাখার পর তাদের সঙ্গে সাক্ষাৎ করেন। সাংবাদিকরা বিভিন্ন প্রশ্ন করার পর একপর্যায়ে তারা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের দুই কোটি টাকা ছাত্রলীগের মাঝে বণ্টনের অভিযোগ সম্পর্কে ভিসির বক্তব্য জানতে চান।

এ প্রশ্ন করামাত্র ভিসি সাংবাদিকদের ওপর প্রচণ্ড রেগে যান এবং এমন প্রশ্ন করার সাহস কোথায় পেলো বলে সাংবাদিকদেরকে ধমকাতে থাকেন। পরে সাংবাদিকরা সুনির্দিষ্ট অভিযোগ আছে জানালে ভিসি তথ্যের সোর্স বলতে বলেন। কিন্তু, সাংবাদিকরা সোর্সের গোপনীয়তা রক্ষা করার স্বার্থে তা প্রকাশ করেননি। এতে উপাচার্য আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন। এসময় ভিসি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টরকে দুই সাংবাদিকের বিরুদ্ধে ছাত্র শৃঙ্খলাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি সাংবাদিক সমিতি
আরও পড়ুন