Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যার সাক্ষ্য গ্রহন শুরু

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৯, ৭:১৭ পিএম

কুড়িগ্রামে বহুল আলোচিত ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যার সাক্ষ্য গ্রহনের কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার দুপুর আড়াইটার সময় জেলা ও দায়রা জজের আদালতে সাক্ষ্য গ্রহনের কাজ শুরু করা হয়। এই হত্যাকান্ডকে কেন্দ্র করে দুটি মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়েছিল। একটি বিস্ফোরক আইনে অপরটি হত্যা মামলায়।
মঙ্গলবার আদালতে প্রথম হত্যা মামলার বিচার কার্যে সাক্ষি দেন মামলার বাদি ও নিহত হোসেন আলীর পুত্র রাহুল আমিন আজাদ। অপরদিকে বিস্ফোরক আইনের মামলায় সাক্ষি প্রদান করেন তার স্ত্রী আম্বিয়া বেগম ও কন্যা নাসিমা আক্তার। জঙ্গী হামলার সেই দিনের যে ভয়াবহতা সেটি তাদের জবানিতে তুলে ধরেন সাক্ষিরা। এসময় আদালতে উপস্থিত ছিলেন অভিযুক্ত গ্রেফতারকৃত আসামী গোলাম রব্বানী ও হাসান ফিরোজ ওরফে মোখলেছ এবং জামিন প্রাপ্ত আসামী মাহবুব হাসান ওরফে মিলন ওরফে হাসান ও আবু নাসের ওরফে রুবেল। আসামীরা তাদের পক্ষে আইনজীবী নিযুক্ত না করলেও রাষ্ট্রপক্ষ লিগ্যাল এইড থেকে আইনজীবী নিয়োগ করে। রাষ্ট্র পক্ষে আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর এডভোকেট এসএম আব্রাহাম লিংকন এবং আসামী পক্ষে ছিলেন এডভোকেট হুমায়ুন কবির ও এডভোকেট মিজানুর রহমান।
উল্লেখ্য, ২০১৬ সালের ২২ মার্চ কুড়িগ্রাম সদরের গাড়িয়াল পাড়া এলাকায় নিজ বাড়ী থেকে সকালে প্রাত:ভ্রমণের সময় বাড়ীর পাশেই তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে জেএমবি সদস্যরা। হত্যার পর বোমার বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতংক সৃষ্টি করে তারা মোটর সাইকেলযোগে পালিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাক্ষ্য গ্রহন শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ