Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

সেই মিজানের নেতৃত্বে অবস্থান কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ডেঙ্গু থেকে বাঁচতে সাত দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে বিক্ষুদ্ধ জনগণ। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) নগর ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা। অবস্থান কর্মসূচিতে নেতৃত্ব দেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৩ নম্বর ওয়ার্ড আওতাধীন পূর্ব জুরাইনের বাসিন্দা মিজানুর রহমান।

এর আগে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) ওয়াসারই পানি দিয়ে সুপেয় শরবত পান করাতে গিয়ে আলোচনায় আসেন তিনি। সে সময় শরবতের জন্য ওয়াসার পানি, চিনি এবং লেবু নিয়ে গিয়েও ওয়াসা এমডির সাক্ষাৎ পাননি মিজানুর রহমান।

গতকালের অবস্থান কর্মসূচিতে রাজধানীর জুরাইন এলাকার বাসিন্দা মিজানুর রহমানসহ বিভিন্ন এলাকার বাসিন্দারা উপস্থিত ছিলেন। অবস্থান কর্মসূচিতে সাত দফা দাবি তুলে ধরেন মিজানুর রহমান। দাবিগুলোর মধ্যে রয়েছে- জরুরি পরিস্থিতি মোকাবিলায় ঢাকাসহ ডেঙ্গু আক্রান্ত প্রতি জেলায় ফিল্ড হাসপাতাল স্থাপন করে বিনামূল্যে রোগ নির্ণয় ও চিকিৎসা প্রদান। সব শিক্ষাপ্রতিষ্ঠান সাময়িকভাবে বন্ধ রেখে স্থানীয় মানুষ, শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন বাহিনীর সমন্বয়ে ওয়ার্ডভিত্তিক বিশেষ কমিটি গঠন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্মসূচি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ