Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধু বাংলার ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ

আলোচনা সভায় ইঞ্জিনিয়ার সবুর

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে: | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইবিবি প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ইতিহাসের এক অবিচ্ছেদ্য অংশ। বঙ্গবন্ধু আর বাংলাদেশের স্বাধীনতা একই সুতোয় গাঁথা। আজকে গোটা জাতি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের জন্য অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তুলতে শেখ হাসিনাকে সহযোগিতা করার শপথ নিতে হবে।

গতকাল মঙ্গলবার বিকালে কুমিল্লা নগরীর শাকতলায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইবিবি) কুমিল্লা কেন্দ্র মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় ইঞ্জিনিয়ার সবুর এসব কথা বলেন। আইবিবি কুমিল্লা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী আবুল বাশারের সভাপতিত্বে আলোচনা সভায় মূল আলোচকের বক্তৃতায় কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলোকিত কর্মময় রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক আলোকপাত করে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন চরিত্র থেকে শিক্ষা নিয়ে দেশ ও জাতি গঠনে অবদান রাখার আহবান জানান।
প্রকৌশলী মীর ফজলে রাব্বীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যাপক ড. প্রকৌশলী হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. নুরুজ্জামান এবং অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইইবি সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ ও সম্মানীসহ সাধারণ সম্পাদক প্রকৌশলী আবুল কালাম হাজারী, আইবিবি কুমিল্লা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী রহমত উল্লাহ কবির। বক্তারা বঙ্গবন্ধুর দেশপ্রেমি চেতনাকে ধারণ করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে সন্ত্রাস জঙ্গিবাদ মৌলবাদ প্রতিহত করার আহŸান জানান।

 

 



 

Show all comments
  • Nannu chowhan ২৮ আগস্ট, ২০১৯, ৯:৩০ এএম says : 0
    Jara beshi beshi pam dia fulaia fapaia kotha bole tarai durniti koria destake dhongsher mukhe dichse ete kono shondeho nai....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলোচনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ