Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

ধানমন্ডিতে আভিজাত্যের ইফতারি

প্রকাশের সময় : ১১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পবিত্র রমজান উপলক্ষে রাজধানীর রেস্তরাঁগুলোতে রকমারি ইফতারের আয়োজন করা হয়। বিশেষ করে ধানমন্ডি, গুলশান ও বনানীর মতো অভিজাত এলাকাগুলোতে আয়োজন করা হয় ভিন্ন ধরনের ইফতারি। তাই ভালো মানের আর আভিজাত্যের ইফতারির জন্য এসব এলাকার রেস্তরাঁগুলোতে থাকে ক্রেতার ভিড়। ধানমন্ডির ম্যাডশেফ, চিজউকি, ফ্লেভারস মিউজিক ক্যাফে, সিলানত্রো, নস্টালজিক ও দ্য পিট গ্রিলসহ বিভিন্ন রেস্তরাঁয় নানা ধরনের ইফতারির সাথে ক্রেতার ভিড় লক্ষ করা যায়।
ধানমন্ডির সাত মসজিদ রোডে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের উল্টোপাশের গলিতে ঢুকে হাতের ডানে ছোট পরিসরের রেস্তোরাঁ ম্যাডশেফ। বার্গারের জন্য জনপ্রিয় এই রেস্তোরাঁ রমজান উপলক্ষে দিচ্ছে তিনটি প্ল্যাটার। পাঁচশ টাকার প্ল্যাটারে থাকছে একটি রেগুলার বার্গার, অনিয়ন রিঙস, বাফেলো উইংস ও ফ্রেঞ্চ ফ্রাই। পানীয় হিসেবে থাকছে পানি ও একটি মকটেইল।
সাড়ে ছয়শ টাকার প্ল্যাটারে থাকবে বার্গারের সঙ্গে ফ্রেঞ্চ ফ্রাই কিংবা অনিয়ন রিংস, গ্রিলড ভেজিটেবল এবং ম্যাশড পটেটোসহ চিকেন স্টেক এবং পানি ও মকটেইল।
সাড়ে সাতশ টাকার প্ল্যাটারে আছে দুটি রেগুলার বার্গার ও একটি কিউবান বার্গার, সাইড হিসেবে পাচ্ছেন অনিয়ন রিংস ও ফ্রেঞ্চ ফ্রাই। আর পানি ও মকটেইল তো থাকছেই। ইফতারের ৪০ মিনিট আগ পর্যন্ত অর্ডার করা যাবে।
ধানমন্ডির জাহাজ বাড়ির উল্টাপাশের রেস্তোরাঁ চিজউইকে থাকছে ৪৯৯ টাকার ইফতার প্ল্যাটার। এতে থাকছে ২টি স্প্রিং রোল, ফ্রাইড রাইস, ফ্রাইড চিকেন, ভেজিটেবল কারি, চিলি চিকেন ও আমের জুস।
কাকলি স্কুলের উল্টোপাশে র‌্যাংগস কেবি স্কয়্যার ভবনের ছয়তলার এই রেস্তোরাঁয় থাকছে দুটি ইফতার প্ল্যাটার। ৪৯৯ টাকার প্ল্যাটারে থাকছে গ্রিলড চিকেন, ফ্রাইড রাইস, আমের জুস, খেজুর, বাদাম, ব্রাউনি এবং ফ্রুট সালাদ। ৫৯৯ টাকার প্ল্যাটারে থাকছে চিকেন রাটাট্যুলি, মিট লোফ, ফাতুস সালাদ, কানাই রুটি বা রাইস, আমের জুস, খেজুর, বাদাম, ব্রাউনি এবং ফ্রুট সালাদ।
রেস্তরাঁয় ইফতার প্ল্যাটার থাকছে তিনটি। সবগুলো প্ল্যাটারের সঙ্গেই স্টার্টার হিসেবে থাকছে ছোলা, হালিম, খেজুর, জিলাপি ও বেগুনি। ৭৯৫ টাকার মিক্সড প্ল্যাটারে থাকছে পেরুভিয়ান চিকেন, গ্রিলড সারলোইন স্টেক, গ্রিলড চিকেন স্কিউয়ারস, বাটার ফ্রাইড রাইস, সটেড ভেজিটেবল, হার্ব রাইস এবং স্প্যানিস রাইস।
৯৯৫ টাকার সিফুড প্ল্যাটারে থাকবে বাটার ফ্রাইড ফিস স্কিউয়ারস, বাটার ফ্রাইড প্রন স্কিউয়ারস, কালামারিস ফ্রিটোস, চিকেন উইংস, থিক কাট ফ্রাইস, গার্লিক মেয়ো এবং হাউস সস। ১ হাজার ৪৯৫ টাকার মিক্সড প্ল্যাটারে থাকছে বিফ কোফতা কাবাব, গ্রিলড চিকেন স্কিউয়ারস, বাটার ফ্রাইড ফিস ফিলেট, সালাদ, গার্লিক আয়োলি, তাৎজিকি সস, স্প্যানিস রাইস এবং পিটা ব্রেড।
সবগুলো প্ল্যাটারের সঙ্গেই থাকছে পিচার অব লেমোনেড অথবা আইসড লেমন টি। এছাড়াও থাকছে কমপ্লিমেন্টারি ডেসার্ট।
ধানমন্ডি ১৯ নম্বরের এই রেস্তোরাঁয় এশিয়ান কুইজিন ও কন্টিনেন্টাল কুইজিন নামে দুটি প্ল্যাটার আয়োজন করা হয়েছে। এশিয়ান কুইজিনে থাকছে তাওয়াই বিফ, চিকেন সাসলিক, ফ্রাইড রাইস, মিক্সড ভেজিটেবল, জয়পুর সুইটসের চারটি জিলাপি, দুটি খেজুর, অর্ধেক আপেল, লাইম জুস। দাম ৫৪৭ টাকা। কন্টিনেন্টাল কুইজনের দাম পড়বে ৬৪৭ টাকা। থাকছে মিনি পেপার স্টেক, ফিস অ্যান্ড চিপস, পাস্টা চিকেন হোয়াইট সস, কাজুবাদামের সালাদ, ২টি খেজুর, ৪টি জরপুর সুইটসের জিলাপি ও লাইম জুস।
ধানমন্ডি পার্টি সেন্টার হাতের বামে রেখে শংকরের দিকে কিছুদূর এগোলেই হাতের ডানে পড়বে দ্য পিট গ্রিল। রেস্তোরাঁর কোনো নির্দিষ্ট ইফতার প্ল্যাটার নেই, আছে বিশেষ ইফতার মেন্যু।
মালাই কাবাব ১৫০ টাকা। হারিয়া কাবাব ১২০ টাকা। চিকেন বিবিকিউ ১৫০ টাকা। চিকেন সাত্তে ৫০ টাকা। চিকেন লেগ ১২০ টাকা। চিকেন উইস ৩০ টাকা। চিকেন বল ১০০ টাকা। গরুর চাপ ১৭৫ টাকা। গরুর কোফতা ৬০ টাকা। স্টেক রোল ১৫০ টাকা। শ্রিম্প স্কিউয়ার ১২০ টাকা। শ্রিম্প রোল ১২০ টাকা। হালিম ছোট ৩৫০ টাকা এবং বড় ৪৫০ টাকা। জিলাপি কেজি প্রতি ৬০০ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ