Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডার স্টোকস: মঈন আলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ২:০৪ পিএম

ইংলিশ স্পিনার মঈন আলি মনে করেন, ইংল্যান্ডের সর্বকালের সেরা অলরাউন্ডার বেন স্টোকস। চলমান অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্টে 'বিগ বেন' নৈপুণ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের ঐতিহাসিক জয়ের পর এমন মন্তব্য করেন তিনি।


ইংলিশ ক্রিকেট ইতিহাসে সেরা অলরাউন্ডার ধরা হয় স্যার ইয়ান বোথামকে। তার পরে মানা হয় অ্যান্ড্রু ফ্লিনটফকেও। তবে মঈনের দাবি, ইতিমধ্যে দুজনকে ছাড়িয়ে গেছেন স্টোকস।

ডেইলি মেইলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, অতীতে ইয়ান বোথাম ও অ্যান্ড্রু ফ্লিনটফের মতো গ্রেট খেলোয়াড় ছিলেন। আমরা এখন আরেকজন কিংবদন্তি দেখতে পাচ্ছি। যার পারফরম্যান্স আগের সবকিছুকে ছাড়িয়ে গেছে। দুজনকেই পেছনে ফেলেছে সে।

মঈন বলেন, আমার সঙ্গে খেলা সেরা ক্রিকেটার স্টোকস। আমি আনন্দিত তার মতো বন্ধু আছে আমার। কোনও সন্দেহ নেই, সে এখন এদেশের সবচেয়ে সেরা অলরাউন্ডার।

তিনি যোগ করেন, আমাদের প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জিতিয়েছে স্টোকস। এর ৬ সপ্তাহ পর হেডিংলিতে মহাকাব্যিক ইনিংস খেলে অ্যাশেজে আমাদের স্বপ্ন বাঁচিয়ে রাখল সে। সত্যি আমার কাছে তা অনন্য।

এ টেস্টে অপরাজিত ১৩৫ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে ইংল্যান্ডকে ১ উইকেটের অকল্পনীয় জয় এনে দেন স্টোকস। ফলে অজিদের বিপক্ষে ৫ ম্যাচ অ্যাশেজ সিরিজে ৩ টেস্ট শেষে ১-১ সমতা আনতে সক্ষম হয় জো রুট বাহিনী। আগামী ৪ সেপ্টেম্বর গড়াবে সিরিজের চতুর্থ টেস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন