Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মশক নিধন কার্যক্রমে কারাদণ্ড ও জরিমানা ডিএসসিসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ৫:২৭ পিএম

মশক নিধন কার্যক্রমের অংশ হিসেবে পরিচালিত অভিযানে একজনকে কারাদণ্ড দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত। এছাড়া চার ভবন মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ বুধবার (২৮ আগস্ট) পাঁচটি আলাদা আলাদা অভিযানে এসব দণ্ড দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান আজ বুধবার ২৮টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে ৩৭, আল-আমীন রোড, কাঠাঁলবাগানে নির্মাণাধীন ইউনিয়ন ডেভেলপারের ভবনে প্রচুর পরিমাণে লার্ভা পাওয়ায় প্রজেক্ট ম্যানেজার মাসুদ পারভেজকে (৩৩) তিনদিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। এছাড়াও তিনি শাহবাগ থানা কম্পাউন্ড ও ডাম্পিং স্পট পরিদর্শন করে সেখানে পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম চালান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ান ৩৬টি বাড়ি পরিদর্শন করেন। ৮ নম্বর নূর বক্স লেনে নির্মাণাধীন ছাউনি ডেভেলপমেন্টের ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান আজিমপুর এলাকার ৩৫টি বাড়ি পরিদর্শন করেন। একটি নির্মাণাধীন ভবনে পরিত্যক্ত টায়ারে জমে থাকা পানিতে লার্ভা পাওয়ায় পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সামসুল হক ৩৫টি বাড়ি পরিদর্শন করেন। এর মধ্যে একটিতে লার্ভা প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় তিন হাজার টাকা জরিমানা আদায় করে তিনি।নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জহির আহমেদ মতিঝিল এলাকার ১৪টি বাণিজ্যিক ভবনে অভিযান চালান। কিন্তু এগুলোতে কোনো লার্ভা পাননি। তবে চারটি ভবনে পানি জমে থাকায় তা অপসারণ করে দেন এবং ভবন মালিকদের ভবিষ্যতে যেন ভবনে পানি জমে না থাকে সে বিষয়ে সতর্ক করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসি

২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ