Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ওসাকার ঘাম ঝরানো জয়

ইউএস ওপেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ৮:০২ পিএম

ইউএস ওপেনের প্রথম রাউন্ডেই জয় পেতে ঘাম ঝরাতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন নওমি ওসাকাকে। পুরুষ এককের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন চার নম্বর বাছাই ডমিনিখ থিম ও আট নম্বর বাছাই স্তেফানো সিসিপাস।

তিন সেটের লড়াই গতকাল ২০ বছর বয়সী রাশিয়ান অ্যানা বিনকোভাকে ৬-৪ ৬-৭ (৫-৭) ৬-২ গেমে হারান ওসাকা। উইম্বিলডন চ্যাম্পিয়ন সিমোনা হালেপও তিন সেটের লড়াইয়ে আমেরিকার নিকোল গিবসকে ৬-৩ ৩-৬ ৬-২ গেমে হারিয়ে প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডে উঠেছেন।

প্রথম সেটে পিছিয়ে পড়েও আনাস্তেসিয়া পোতাপোভাকে ৩-৬ ৬-২ ৬-৪ গেমে হারিয়েছেন গত উইম্বলডনে বিষ্ময় উপহার দেওয়া ১৫ বছর বয়সী আমেরিকান কিশোরী কোকো গাফ। চলতি বছরেই লন্ডনে সাত বারের গ্র্যান্ড স্লাম জয়ী ভেনাস উইলিয়ামসকে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠা গাফ দ্বিতীয় রাউন্ডে লড়বেন হাঙ্গেরির ডাবলস স্পেশালিস্ট টিমিয়া বাবোসের বিপক্ষে। একই পর্বে হালেপের প্রতিপক্ষ আমেরিকার টেইলর টাউনসেন্ট, নওমি ওসাকা লড়বেন পোল্যান্ডের মাগদা লিনেত্তের বিপক্ষে।

এদিকে পুরুষ এককে গ্র্যান্ড স্লামের ভবিষ্যৎ তারকার তকমা পাওয়া ২১ বছর বয়সী গ্রীক সিসিপাসের প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন একই বয়সী রাশিয়ান অ্যাড্রি রুভলেভের কাছে ৬-৪ ৬-৭ (৫-৭) ৭-৬ (৯-৫) ৭-৫ গেমের শ্বাসরুদ্ধকর লড়াইয়ে হেরে। ম্যাচ শেষে হতাশ সিসিপাস বলেন, ‘আমার মনে হচ্ছে একই কাজ বার বার করছি, এবং আমার মস্তিষ্ক আসলেই এটা আর নিতে পারছে না।’

তার বিষ্ময়কর পরাজয়ের মতই প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছেন চার নম্বর বাছাই থিম। অষ্ট্রিয়ান ২৫ বছর বয়সী ৬-৪ ৩-৬ ৬-৩ ৬-২ গেমে হেরে যান ইতালির থমাস ফাবিয়ানোর কাছে।

এছাড়া অস্ট্রেলিয়ার জন মিলম্যানের বিপক্ষে ৬-৩ ৬-২ ৬-২ গেমের সহজ জয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ১৮ গ্রান্ড স্ল্যাম জয়ী ও প্রতিযোগিতার তিন বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। দ্বিতীয় রাউন্ডে তার প্রতিপক্ষ অস্ট্রেলিয়ান থানাসি কোকিনাকিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

৭ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯
৫ সেপ্টেম্বর, ২০১৯
৩ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন