Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হলে ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে থেকে কাজ করতে হবে- স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ৮:২৪ পিএম

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হলে আমাদেরকে ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে থেকে সাধারণ মানুষের জন্য কাজ করতে হবে। জাতির জনক তার জীবনের অতি গুরুত্বপূর্ণ প্রায় ১৪ বছর জেলখানায় কষ্ট করেছেন, নির্যাতন সহ্য করেছেন, আজকের এই অর্থনৈতিকভাবে উদীয়মান বাংলাদেশকে দেখবেন বলে। জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা তার বাবার আদর্শকে ধারণ করে ব্যক্তি স্বার্থের কথা ভুলে গিয়ে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। একই সঙ্গে তিনি দেশকে ধীরে ধীরে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন। জননেত্রীর নেতৃত্বে আজ পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে। রাজধানীতে মেট্রোরেল, সারাদেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎসহ দেশের মানুষের মাথাপিছু আয় কিংবা গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। মানুষ এখন দেশে সুখে শান্তিতে বসবাস করছে। কাজেই আমরা যদি সত্যিই বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে থাকি, তাহলে আমাদেরকেও ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে আমাদের প্রধানমন্ত্রীর মতো করে মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে হবে। তাহলে দেশের মানুষও ভালো থাকবে আর জাতির জনকের রুহের মাগফেরাতও কামনা করা হবে।

বুধবার (২৮ আগস্ট) রাজধানীর ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালের অডিটোরিয়াম হলে হাসপাতাল আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক। শোক সভায় সভাপতিত্ব করেন সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদ। বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ