Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

জাগরণের কবি ছিলেন ফররুখ আহমদ

প্রকাশের সময় : ১১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কবি ফররুখ আহমদ কেবল জাগরণের কবিই ছিলেন না, তিনি ছিলেন কালজয়ী মানবতাবাদি ও রোমান্টিক কবি। তার সাহিত্য কর্মের মাঝে শোষিত, বঞ্চিত মানুষের দুঃখ দুর্দশার কথা উঠে এসেছে। তিনি কখনও কোন অন্যায়ের সাথে আপোষ করেননি। তার সাহিত্য কর্মের উপর আরও ব্যাপক গবেষণা হওয়া প্রয়োজন।
গত বৃহস্পতিবার বিকালে রাজধানীর মগবাজার বেলালাবাদ নজরুল একাডেমি মিলনায়তনে কালজয়ী কবি ফররুখ আহমদের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ফররুখ গবেষণা ফাউন্ডেশনের আয়োজিত আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।
ফররুখ আহমদের ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে অধ্যাপক মুহাম্মদ মতিউর রহমান প্রণীত ফররুখ আহমদের সাত সাগরের মাঝি শীর্ষক গ্রন্থের প্রকাশনা উৎসব, ইফতার মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।
ফররুখ গবেষণা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মুহাম্মদ মতিউর রহমানের সভাপতিত্বে ও সাহিত্যিক, সাংবাদিক মহিউদ্দিন আকবরের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, প্রখ্যাত চিন্তবিদ ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মদ আব্দুর রউফ। স্বাগত ভাষণ দেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোহাম্মদ আব্দুল হান্নান। বক্তব্য রাখেন ইতিহাসবিদ মোহাম্মদ আশরাফুল ইসলাম, কবি লিলি হক ও অধ্যাপক মোহাম্মদ জসিমউদ্দিন।
কবি ফররুখ আহমদের কবিতা থেকে আবৃত্তি, তাঁকে বিবেদিত কবিতা পাঠ ও গান পরিবেশনে অংশগ্রহণ করেন, শিল্পী আমিরুল মোমেনীন মানিকসহ অন্যান্য কবি, ছড়াকার এবং কণ্ঠশিল্পীবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ