Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধুর নামে জুনিয়র এশিয়া কাপ হকি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ৮:৪০ পিএম

সবকিছু ঠিক থাকলে আগামী বছর ঢাকায় অনুষ্ঠিত হবে জুনিয়র এশিয়া কাপ হকি টুর্নামেন্ট। তবে ওই বছর জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী থাকায় টুর্নামেন্টের নামকরণ হবে বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ। এছাড়া আগামী বছরের অক্টোবরে ঢাকায় অনুষ্ঠিত হবে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি। বুধবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সাধারণ সম্পাদক আলহাজ একেএম মমিনুল হক সাঈদ। এ সময় ফেডারেশনের সহ-সভাপতি আবদুর রশিদ শিকদার উপস্থিত ছিলেন। টোকিও অলিম্পিক সামনে রেখে ক’দিন আগে জাপানে অনুষ্ঠিত হকি টেস্ট ইভেন্টে গিয়েছিলেন হকি ফেডারেশনের এ দুই কর্তা। সেখানে এশিয়ান হকি ফেডারেশনের (এএইচএফ) শীর্ষ কর্তাদের সঙ্গে আলোচনায় হয় তাদের। যে প্রেক্ষিতে বেশ কিছু সিদ্ধান্তের কথা বুধবার সংবাদ সম্মেলনে জানানো হয়।

আগামী বছরের ৪ থেকে ১৪ জুন পর্যন্ত ঢাকায় অনুষ্ঠেয় বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপের প্রস্তাবিত দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে। টুর্নামেন্টটি জুনিয়র ওয়ার্ল্ড কাপের বাছাই পর্বও। তাই এএইচএফের কাছ থেকে টুর্ণামেন্টটির টাইটেল স্পন্সরশিপ কিনে নেবে বাহফে। যাতে বঙ্গবন্ধুর নামে টুর্নামেন্টের নমকণ করা যায়। এছাড়া ১৫ থেকে ২৫ অক্টোবর ঢাকায় এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের প্রস্তাবিত তারিখ নির্ধারণ করা হয়েছে। যার টাইটেল স্পন্সর থাকবে হিরো মটোকর্প। এ দুই টুর্ণামেন্টকে সামনে রেখে এএইচএফের শীর্ষ কর্তাদের উপস্থিতিতে চলতি বছরের অক্টোবরে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করবে বাহফে। বাংলাদেশ অনূর্ধ্ব-২১ দল আগামী মাসে ভারতের চারটি রাজ্যে ১৬টি প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর প্রস্তুতি ম্যাচ খেলতে ঢাকায় আসবে ওমান এবং পাকিস্তানের যুব দল। উন্নত প্রশিক্ষণের জন্য এএইচএফের কাছে একজন হাই প্রোফাইল কোচ চেয়েছে বাহফে। এছাড়া বাংলাদেশ হকির উন্নয়নে বিভিন্ন বিষয় নিয়ে বাহফে’র দুই কর্তার সঙ্গে আলোচনা হয় এএইচএফের শীর্ষ কর্তাদের সঙ্গে। এসময় সাঈদ ও রশিদ ৫টি টার্ফের আবেদন করেন। এএইচএফ থেকে তাদেরকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন