Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাণিজ্যমন্ত্রী ব্যর্থ টিসিবির ট্রাকও নেই ইসলামী আন্দোলন ও ঐক্যজোট

প্রকাশের সময় : ১১ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পবিত্র মাহে রমজানকে কেন্দ্র করে দ্রব্যমূল্যের লাগামহীন মূল্যবৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও ইসলামী ঐক্যজোট ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাও. আবদুল লতিফ নেজামী। গতকাল পৃথক পৃথক সভায় তারা একথা বলেছেন। নেতৃদ্বয় বলেন, রমজানকে কেন্দ্র করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাণিজ্যমন্ত্রী শতভাগ ব্যর্থ হয়েছেন। শুধু তাই নয়, কালোবাজারী ও সিন্ডিকেট ব্যবসায়ীদের স্বার্থে এবার বিভিন্ন স্থানে টিসিবির ট্রাক পর্যন্ত নেই। তারা সরকারকে ন্যায্যমূল্যের ট্রাক বিপুল সংখ্যায় নামানোর আহ্বান জানান।
স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, রমজান মাস আসার আগেই দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতিতে জনজীবন চরম দুর্বিষহ করে তুলেছে। সাধারণ মানুষ বহু কষ্টে দিনাতিপাত করছে। বাণিজ্যমন্ত্রী বাজার নিয়ন্ত্রণ করতে সম্পন্ন ব্যর্থতার পরিচয় দিয়েছে। যা কারোর জন্যই কল্যাণকর নয়। তিনি দ্রব্যমূল্য এমাসের পূর্বাবস্থায় ফিরিযে আনতে সরকারের প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, অত্যন্ত দুঃখর বিষয় গত বছর রমজান মাসে টিসিবির ট্রাক থেকে কমমূল্যে বিভিন্ন সামগ্রী বিক্রি হলেও সেসব স্থানে এবার টিসিবির ট্রাকও নেই।
সকালে বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের ৪র্থ দিনের আলোচনায় পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথা বলেন। তালিম তারবিয়াতে ধর্মপ্রাণ জনতার ভীড় ক্রমশই বাড়ছে। এতে পীর সাহেব চরমোনাই ছাড়াও প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মুফতী সৈয়দ ফয়জুল করীম, আল্লামা আইয়ূব আলী আনসারী, মাওলানা মুজিবুর রহমান কালিশ্বরী, মুফতী ইসহাক মু. আবুল খায়ের চেয়ারম্যানসহ চরমোনাই’র খলিফাগণ আলোচনা করেন।
হযরত পীর সাহেব চরমোনাই আরও বলেন, আল্লাহর রাহে নিবেদিতপ্রাণ কর্মী, দায়িত্বশীল ও সর্বোপরি ওলামায়ে কেরামকে ক্ষমতার মোহ কিংবা লোভ কখনো আচ্ছন্ন করতে পারে না। কেননা ক্ষমতার মোহই সন্ত্রাসের জন্মদাতা। তিনি বলেন, ইসলামের কল্যাণে আত্মনিয়োগ করতে পারা-ই মুমিনদের আত্মতৃপ্ত হওয়া উচিত।
ইসলামী আন্দোলন ঢাকা জেলার সভাপতি বলেছেন, রমজান মাসের পবিত্রতা রক্ষা করে ইবাদত বন্দেগীর পরিবেশ সৃষ্টি করা সরকারের নৈতিক দায়িত্ব তিনি বলেন। ইসলামবিরোধী তৎপরতা অব্যাহত রেখে মুসলমানদের বিপথগামী করার কোন চক্রান্ত সহ্য করা হবে না। তিনি বলেন, এই সম্মানিত মাসেও এক ধরনের টাউট লোক অশ্লীলতার ছড়াছড়ি করে রোজাদারদের রোজ নষ্ট করতে চায়। মাহে রমজানের সম্মানে সকল ধরণের অশ্লীলতা বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ নিশ্চিতকরণ, রাজধানীর যানজট নিরসন এবং দিনের বেলায় হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখার জন্য সরকারের প্রতি দাবি জানান অন্যান্য নেতৃবৃন্দ।
নেজামে ইসলাম পার্টি
স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী পবিত্র রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি ও বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের সেবার মানের ক্রমাবনতিতে গভীর উদ্বেগ-উৎকণ্ঠা প্রকাশ করে বলেছেন, এতে রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার সরকারের পত্রিশ্রুতি ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। তিনি গতকাল বাদ জুমা পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে নেজামে ইসলাম পার্টি আয়োজিত নিয়মিত সাপ্তাহিক আলোচনায় অংশগ্রহণ করে এসব কথা বলেন। মহানগর সভাপতি অধ্যাপক এহতেশাম সারওয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ক্রমবর্ধমান উর্দ্ধগতি সম্পর্কে আরো বক্তৃতা করেন মাওলানা শেখ লোকমান হোসেন, আলহাজ্ব ওবায়দুলহক ও রবিউল আলম মজুমদার, মাওলানা একেএম আশরাফুলহক, সৈয়দ মোঃ আহসান, ইসলামী ছাত্র সমাজের সভাপতি আবদুল্লাহ আল-মাসুদ ও মহাসচিব নুরুজ্জামান। তারা সরকারকে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ এবং টিসিবির নিষ্ক্রিয়তা বন্ধের দাবি করেন।
মজলিস মহানগরের ইফতার আজ
স্টাফ রিপোর্টার : বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে পুরানা পল্টনস্থ মজলিস মিলনায়তনে আজ বিকেল ৪টায় আলোচনাসভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মাওলানা মাহফুজুল হক। আরো উপস্থিত থাকবেন বিভিন্ন দলের ঢাকা মহানগরীর নেতৃবৃন্দ। ইফতার মাহফিলে দলীয় নেতাকর্মীদের অংশগ্রহণের জন্য আহবান জানিয়েছেন ঢাকা মহানগর সহ-সভাপতি হাফেজ শহীদুর রহমান ও সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হক মুছা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ